শাবির ল্যাবে ৭৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১২, ২০২০
১১:৩৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১২, ২০২০
১১:৩৯ অপরাহ্ন



শাবির ল্যাবে ৭৪ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৭৪ জন রোগী শনাক্ত হয়েছেন। আজ বুধবার (১২ আগস্ট) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রকাশ নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে আজ ২৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ২১ জন, সুনামগঞ্জের ২৩ জন এবং হবিগঞ্জ জেলার ৩০ রয়েছেন।

এনিয়ে সিলেট জেলায় আক্রান্ত ৪ হাজার ৮১৪ জন। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৬৯৬ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ৩২৬ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ১৫৫ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১১৫ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারে ১৪ জন মারা গেছেন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৪ হাজার ২৭৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৪৭ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৭১ জন, হবিগঞ্জে ৮৬৬ এবং মৌলভীবাজার জেলায় ৬৯৫ জন। 

করোনা আক্রান্ত ১৪৯ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬৮ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজারে ২০ জন।

এনএইচ/বিএ-২৩