শেষ মুহূর্তের জোড়া গোলে সেমিফাইনালে পিএসজি

ক্রীড়া প্রতিবেদক


আগস্ট ১৩, ২০২০
০৬:১৯ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৩, ২০২০
০৬:১৯ পূর্বাহ্ন



শেষ মুহূর্তের জোড়া গোলে সেমিফাইনালে পিএসজি

ইতিহাস গড়তে যাচ্ছিল আটালান্টা। পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে ওঠাটা ছিল সময়ের ব্যাপার মাত্র! শেষ পর্যন্ত আটালান্টার সেই সম্ভাবনা উড়িয়ে দিল বিদায়ের শঙ্কা থাকা নেইমার-এমবাপেরা। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে জোড়া গোল করে উল্টো ইতিহাস গড়ল পিএসজি। শেষ মিনিট আর যোগ হওয়া সময়ের তৃতীয় মিনিটের গোলে আটালান্টাকে ২–১ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইালে ওঠল ফ্রান্সের ক্লাবটি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে সমতা টানলেন মার্কিনিয়োস। আর যোগ করা সময়ে ব্যবধান গড়ে দিলেন এরিক মাক্সিম চুপো-মোটিং।
পর্তুগালের লিসবনে গত রাতে এক লেগের কোয়ার্টারফাইনালে আক্রমণাত্মক ফুটবলে আলো ছড়ানো দুই দলের লড়াইয়ের শুরুতেই গোলের সুবর্ণ সুযোগ পায় পিএসজি। মাঝমাঠে বল পেয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়লেন নেইমার। কিন্তু ওয়ান-অন-ওয়ানে করে বসলেন অবিশ্বাস্য ভুল, নিলেন লক্ষ্যভ্রষ্ট শট। দলের সেরা তারকার এমন সুযোগ হাতছাড়া করায় হতাশায় মুখ ঢেকে ফেললেন পিএসজি কোচ, মাথায় হাত বেঞ্চে কিলিয়ান এমবাপেদের।


এই ম্যাচের বল দখলে প্রতিপক্ষ এগিয়ে থাকলেও আক্রমণ ও গোলে শট নেওয়ায় এগিয়ে ছিল আতালান্তা। সেই ধারাবাহিকতায় ২৬তম মিনিটে গোলের দেখা পায় তারা। সতীর্থের পাস প্রতিপক্ষের পা ছুঁয়ে ডি-বক্সে ফাঁকায় পান মারিও পাসালিচ। প্রথম ছোঁয়ায় কোনাকুনি উঁচু শটে ঠিকানা খুঁজে নেন এই ক্রোয়াট মিডফিল্ডার।
দুই মিনিট পর পাল্টা জবাব দিতে পারতেন নেইমার। তবে ২০ গজ দূর থেকে তার জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট। বিরতির আগে ফের গোলরক্ষককে একা পান তিনি। তবে দুরূহ কোণ থেকে উড়িয়ে মেরে আবারও হতাশা উপহার দেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।
আক্রমণে বাড়তি মনোযোগ দিতে গিয়ে প্রথমার্ধে বারবার নিজেদের ঘর অরক্ষিত করে ফেলা আতালান্তা বিরতির পর খেলার ধরনে কিছুটা পরিবর্তন আনে। তারপরও, এই অর্ধে প্রথম সুযোগটি পায় তারা। তবে, কাজে লাগাতে পারেনি তারা; পাঁচ গজ দূর থেকে বেরাত জিমসিতির ভলি পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়।
তিন মিনিটের ব্যবধানে ভালো দুটি সুযোগ নষ্ট হয় পিএসজির। বদলি নামা এমবাপের ৭৩তম মিনিটের শট গোলরক্ষকের পায়ে প্রতিহত হয়। আর দুর্বল শটে হতাশা বাড়ান নেইমার। ৮০তম মিনিটে শট নিতে দেরি করে আরেকটি সুযোগ হারান চোট কাটিয়ে ফেরা এমবাপে।
একের পর এক সুযোগ হাতছাড়া করার মাঝে ৭৮তম মিনিটে আরেক ধাক্কা খায় পিএসজি। পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন গোলরক্ষক নাভাস।
এএন/০১