সিলেট বিভাগে ১১৮ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৪, ২০২০
০২:২২ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৪, ২০২০
০২:২২ পূর্বাহ্ন



সিলেট বিভাগে ১১৮ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে ১১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ জুলাই) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৬২ জন, সুনামগঞ্জে ৩০ জন, হবিগঞ্জে ২২ জন ও মৌলভীবাজারে ৪ জন রয়েছেন।

এদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সাতজন চিকিৎসক রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৪৯ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩৫ জন ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন। 

তিনি জানান, সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট সদর ও মহানগরের ৩২ জন রয়েছেন। এছাড়া দক্ষিণ সুরমা, বিয়ানীবাজার ও ওসমানীনগরে একজন করে রয়েছেন।

শনাক্তদের মধ্যে সাতজন চিৎিসক রয়েছেন বলেও জানান তিনি।

এদিকে বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৯ জনের করোনাভাইরাম শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রকাশ নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে এদিন ২৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ২৭ জন, সুনামগঞ্জের ৩০ জন এবং হবিগঞ্জ জেলার ২২ রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ৫০ জন। নতুন ১১৮ জন নিয়ে আক্রান্ত এখন ৯ হাজার ১৬৮ জন। এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৪ হাজার ৮৮৬ জন, সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৭২৪ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ৩৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ২১০ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৬১ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১১৮ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজার জেলায় ১৫ জন মারা গেছেন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৪ হাজার ৩৩৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৬১ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৮৭ জন, হবিগঞ্জে ৮৭০ এবং মৌলভীবাজার জেলায় ৭২১ জন। 

করোনা আক্রান্ত ১৪২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬৪ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৪৫ জন এবং মৌলভীবাজারে ২০ জন।

বিএ-০১