সেমিফাইনালে লাইপজিগকে পেল পিএসজি

খেলা ডেস্ক


আগস্ট ১৪, ২০২০
০৩:২২ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৪, ২০২০
০৩:২২ অপরাহ্ন



সেমিফাইনালে লাইপজিগকে পেল পিএসজি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে পেল পিএসজি। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠে আসাই বড় অর্জন ছিল জার্মান ক্লাবটির। সেই অর্জণটা আরও বাড়িয়ে নিল গত রাতে। স্প্যানিশ জায়ান্ট অ্যাটলাটিকো মাদ্রিদকে হারিয়ে বিস্ময় উপহার দিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে তারা। সেমিতে এখন নেইমারদের প্রতিপক্ষ মাত্র ২০০৯ সালে যাত্রা শুরু করা ক্লাবটি।

গত রাতে পর্তুগালের লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের এক লেগের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে অ্যাটলাটিকোকে হারিয়ে দেয় লাইপজিগ। ১৯ অগাস্ট সেমিতে পিএসজির বিপক্ষে খেলবে জার্মান ক্লাবটি।

কোয়ার্টার ফাইনাল ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠে আটল্যাটিকো-লাইপজিগ লড়াই। তবে প্রথমার্ধে আসেনি কাঙ্ক্ষিত গোল। বিরতির মিনিট পাঁচেক পর এগিয়ে যায় লাইপজিগ। ডান দিক থেকে আসা ক্রস থেকে হেডে গোল করে দানি ওলামো।

৭১ মিনিটে জোয়াও ফিলিক্সকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় আটল্যাটিকো। তা থেকে ফিলিক্স গোল শোধ করে দিলে ফের ম্যাচে আসে প্রাণ।

৮৮ মিনিটে স্প্যানিশ জায়ান্টদের স্তব্ধ করে দেন টেইলর অ্যাডামস। তার নিচু শট প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়িয়ে যায়। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে পা রাখার উৎসবে মাতে লাইপজিগ।

এএন/০৫