নবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

নবীগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১৫, ২০২০
০৯:২৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
০৯:২৯ অপরাহ্ন



নবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য শাহনওয়াজ মিলাদ গাজী বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারী খন্দকার মোশতাক চক্র এখনেও ঘাপটি মেরে বসে আছে। যেকোনো সময় সুযোগ পেলেই ছোবল দেবে। তাই এদের থেকে সাবধান থেকে সবাই একযোগে কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়ন করতে হবে।

আজ শনিবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে এবং পজীপ কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য দেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম।

এছাড়া বক্তব্য দেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গবিন্দ দাশ, সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, টিএইচও ডা. আব্দুস সামাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নুর উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুগ্ম-সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল, কাজী ওবায়দুল কাদের হেলাল, নবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ শফর আলী, কৃষি কর্মকর্তা মাকসুদুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক লোকমান আহমেদ খান, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল, প্রধান শিক্ষক আলী আমজাদ মিলন, প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র দেব, ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুসা, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহি চৌধুরী, সাংবাদিক ছনি চৌধুরী, শিক্ষক বদরুল আলম প্রমুখ। 

সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন মাওলানা মাহবুবুর রহমান ও গীতা পাঠ করেন বিপুল চক্রবর্ত্তী। পরে সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাওনয়াজ মিলাদ গাজীর অনুমতিক্রমে ১২ জনকে যুবঋণ এবং অনলাইন সাংস্কৃতিক ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান ও বৃক্ষরোপণ করা হয়। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠন, নবীগঞ্জ পৌরসভা, মরহুম ফরিদ গাজী স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।

এদিকে নবীগঞ্জ পৌর এলাকার কানাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক উত্তম কুমার পাল হিমেলের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক প্রজেশ রায় নিতনের পরিচালনায় সামাজিক দূরত্ব বজায় রেখে সভায় আলোচনা করেন, পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. কবির মিয়া, অভিভাবক প্রতিনিধি বিধু ভুষন গোপ, শিক্ষক অঞ্জলী রানী দাশ, শিক্ষক জবা দাশ প্রমুখ। সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

অন্যদিকে নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। 

শনিবার বিকেলে উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, পজীব কর্মকর্তা শাকিল আহমেদ, শিক্ষা কর্মকর্তা সাদেক খাঁন, কৃষি কর্মকর্তা মাকসুদুল আলম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রয়াত সাংবাদিক স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ছনি চৌধুরী প্রমুখ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে অর্জুন, বহেরা, নিম, চিকরাশি, জাম ইত্যাদি জাতের গাছের চারা রোপণ করা হয়।

 

এএম/আরআর-০৫