শূন্য হাতে মৌসুম শেষ করা বার্সার পরিবর্তন চান পিকে

খেলা ডেস্ক


আগস্ট ১৫, ২০২০
১০:৫৭ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
১০:৫৭ অপরাহ্ন



শূন্য হাতে মৌসুম শেষ করা বার্সার পরিবর্তন চান পিকে

শূন্য হাতে মৌসুম শেষ করা বার্সেলোনার আমূল পরিবর্তন চান জেরার্ড পিকে। প্রয়োজনে নিজেও জায়গা ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন দলের অন্যতম সেরা এ খেলোয়াড়।

বায়ার্নের কাছে বিধ্বস্ত হওয়ার দিনে খালি হাতে মৌসুম শেষ নিশ্চিত হয় দলটির। ১৩ বছর পর এবার কোনো শিরোপা না জিতে মৌসুম শেষ করে দলটি।

যদিও, ইউরোপিয়ান ফিুটবলে বরাবরই শিরোপার অন্যতম দাবীদার স্প্যানিশ জায়ান্ট ফুটবল ক্লাব বার্সেলোনা। কিন্তু সেই দলটি শুক্রবার রাতে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কাছে অসহায়ভাবে আত্মসমর্পণ করেছে। তাদের রীতিমতো গলির দল বানিয়ে ছেড়েছে জার্মান ক্লাবটি। আর দলের এমন পরাজয়ে নিজেদের দোষই দেখছেন ক্লাবের অন্যতম সেরা খেলোয়াড় জেরার্দ পিকে। চাইছেন ক্লাবের আমূল পরিবর্তন। প্রয়োজনে নিজেও জায়গা ছাড়তে রাজি এ স্প্যানিশ ডিফেন্ডার।

লিসবনে আগের দিন বায়ার্নের কাছে ৮-২ গোলের বিব্রতকর হার দেখে বার্সেলোনা। দুই অর্ধে চারটি করে গোল খায় দলটি। কাড়ি কাড়ি অর্থ খরচ করে দলের এমন পারফরম্যাসে হতাশ সবাই। আর দলের এমন হারকে রীতিমতো লজ্জাজনকই মনে করছেন পিকে, 'এই ক্লাবের পরিবর্তন দরকার। আমি কোচ বা কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের কথা বলছি না। আমি কারও কথা আলাদা করে বলছি না। কাঠামোগত পরিবর্তন আনতে হবে। এমনটা প্রথমবার, দ্বিতীয়বার কিংবা তৃতীয়বার ঘটল না। যদি নতুনদের এনে এই অবস্থা বদলাতে হয়, তাহলে তাই হোক। দরকার হলে আমিই সবার আগে সরে যাব।'

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এদিন নকআউট স্টেজে প্রথম দল হিসেবে ৮ গোল দিয়েছে বায়ার্ন। আর ৭৪ বছর পর নিজেদের জালে ৮ বার বল প্রবেশ করতে দেখল বার্সা। এমন পরাজয়ে স্বাভাবিকভাবেই হতাশ পিকে, 'এটা লজ্জাজনক। ভূতুড়ে একটি ম্যাচে। সম্পূর্ণ ধ্বংসাত্মক। আপনি এভাবে খেলতে পারেন না। ইউরোপে আপনি এভাবে খেলতে পারেন না।

আমরা এখন তলানিতে রয়েছি। আমি মনে করি বিষয়টি আমাদের সকলকে  দেখতে হবে এবং নিজেদের আভ্যন্তরীণ ব্যাপারগুলোও দেখতে হবে। কোনটা বার্সার জন্য সবচেয়ে ভালো সেটা বের করা এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ।'

এএন/০২