শাবির ল্যাবে ৩৬ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৫, ২০২০
১১:১৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
১১:৫২ অপরাহ্ন



শাবির ল্যাবে ৩৬ জনের করোনা শনাক্ত

সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৩৬ জন রোগী শনাক্ত হয়েছেন। আজ শনিবার (১৫ আগস্ট) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রকাশ নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে আজ ১৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ১০ জন, সুনামগঞ্জের ৬ জন এবং হবিগঞ্জ জেলার ২০ রয়েছেন।

এনিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৯২২ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৪৯ জন, হবিগঞ্জে ১ হাজার ৩৭৪ জন ও মৌলভীবাজারের ১ হাজার ২২০ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৬৭ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১২১ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ১৭ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৪ হাজার ৪০২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৪৭৭ জন, সুনামগঞ্জের ১ হাজার ৩০০ জন, হবিগঞ্জের ৮৯১ জন ও মৌলভীবাজার জেলার ৭৩৪ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ২৭ জনকে সুস্থ ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত ১৫৮ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৫ জন ও মৌলভীবাজারে ২১ জন। 

এনএইচ/বিএ-১৪