সিলেট বিভাগে ৭৫ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৬, ২০২০
০২:৪১ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৬, ২০২০
০২:৪১ পূর্বাহ্ন



সিলেট বিভাগে ৭৫ জন শনাক্ত

সিলেট বিভাগে ৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনিবার (১৫ জুলাই) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৪২ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ২২ জন ও মৌলভীবাজারে ৩ জন রয়েছেন।

এদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে দুইজন চিকিৎসক রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৯ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩২ জন, মৌলভীবাজার জেলার ৩ জন হবিগঞ্জে ২ জন ও সুনামগঞ্জ জেলায় ২ জন রয়েছেন।

সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট নগর ও সদর উপজেলার ২৫ জন, দক্ষিণ সুরামার দুইজন, গোলাপগঞ্জ উপজেলার দুইজন,  বিয়ানীবাজার, ওসমানীনগর ও বালাগঞ্জে একজন করে রয়েছেন।

শনাক্তদের মধ্যে দুইজন চিকিৎসকও রয়েছেন বলে জানান তিনি। 

এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রকাশ নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে আজ ১৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ১০ জন, সুনামগঞ্জের ৬ জন এবং হবিগঞ্জ জেলার ২০ রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ শনিবার (১৫ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ২২৯ জন। রাতে ৭৫ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৯ হাজার ৩০৪ জন। এর মধ্যে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৯৫৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৫১ জন, হবিগঞ্জে ১ হাজার ৩৭৬ জন ও মৌলভীবাজারের ১ হাজার ২২৩ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৬৭ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১২১ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ১৭ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৪ হাজার ৪০২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৪৭৭ জন, সুনামগঞ্জের ১ হাজার ৩০০ জন, হবিগঞ্জের ৮৯১ জন ও মৌলভীবাজার জেলার ৭৩৪ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ২৭ জনকে সুস্থ ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত ১৫৮ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৫ জন ও মৌলভীবাজারে ২১ জন। 

বিএ-০১