বর্ণাঢ্য আয়োজনে ছড়াশিল্পী ফরিদী’র জন্মদিন পালিত

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২০, ২০২০
০৪:০৯ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ২০, ২০২০
০৪:১০ পূর্বাহ্ন



বর্ণাঢ্য আয়োজনে ছড়াশিল্পী ফরিদী’র জন্মদিন পালিত

 

বর্ণিল আয়োজনে শক্তিমান ছড়াকার, ঐতিহ্যবাহী ছাড়া সংগঠন ছড়া পরিষদ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক রিপন আহমদ ফরিদীর জন্মদিন উদযাপিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর। 

আজ বুধবার সন্ধ্যা ৭টায় নগরের ব্লু ওয়াটার শপিং সিটিতে বর্ণিল আয়োজনে জন্মদিনের অনুষ্ঠান পালিত হয়। ছড়া নিকেতন সিলেটের আয়োজনের মূল উদ্যোক্তা ছিলেন দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী ও এটিএন নিউজের সিলেট ব্যুরো প্রধাস সজল ছত্রী।

ছাড়াকার, শিশু সাহিত্যিক রিপন আহমদ ফরিদীর জন্মদিন ১৩ আগস্ট হলেও জাতীর পিতাকে হারানোর শোকের কারণে তা বিলম্বে আজ ১৯ আগস্ট পালিত হয়। জন্মদিনকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় আসর বসেছিল বন্ধুদের। জন্মদিন পালনের ইচ্ছে না থাকা সত্ত্বে দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী ও এটিএন নিউজের সিলেট ব্যুরো প্রধাস সজল ছত্রীর উদ্যোগে এবং ছড়া নিকেতন-সিলেট’র আয়োজনে জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং সিটির সপ্তম তলায় বসেছিল কবি  ও ছড়াকারদের মেলা। এতে প্রধান অতিথি হয়ে জন্মদিনকে আরো আনন্দপূর্ণ করে তুলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সিলেট মিরর সম্পাদক আহমেদ নূর।

অনুষ্ঠানে অতিথিদের কেক, মিষ্টি আর মৌসুমী ফল দিয়ে আপ্যায়ন করা হয়। অনুষ্ঠানে ফরিদীকে নিয়ে লেখা ছড়া আবৃত্তি করে শোনান অগ্রজ, অনুজ ও বন্ধুপ্রতীম ছড়াকার ও কবিরা। এসময়  সবাই প্রত্যাশা করেন বোহেমিয়ান জীবন ছেড়ে ফরিদী শিগগির সংসারি হবেন। এই প্রত্যাশা নিয়ে একে অপরকে জন্মদিনের কেক খাইয়ে দেন। 

এসময় কবি, ছড়াকার ও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ছড়া পরিষদ সিলেট-এর সহ সভাপতি অজিত রায় ভজন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সাদেক লিপন, ছড়ামঞ্চ সিলেটের সভাপতি সিরাজ উদ্দিন শিরুল, ছড়াভূমি সম্পাদক রানা কুমার সিংহ, ছড়াকার ও এনটিভির নিজস্ব ক্যামেরাপারসন আনিস রহমান, কালের কণ্ঠ সিলেট অফিসের নিজস্ব প্রতিবেদক ইয়াহইয়া ফজল, জয়যাত্রা টিভির সিলেটের সমন্বয়ক এস সুটন সিংহ, বাংলা টিভির স্টাফ ক্যামেরাপারসন এস আলম আলমগীর, কবি রেজাউল ইসলাম টিটু, সিলেট বাণী ও সিলেট ভিউ-এর নিজস্ব প্রতিবেদক ইদ্রিস আলী, অধিকার সম্পাদক প্রণব জ্যোতি পাল, ছড়া বাংলার নির্বাহী পরিচালক ইমন শাহ্, সংবাদপত্রসেবী জুয়েল রানা, ছড়াকার মিনহাজ ফয়সাল, কৃতিশ তালুকদার, রাফেক চৌধুরী, মনসুর আলী রাসেল, রমজান আহমেদ। এছাড়াও কানাডা থেকে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে শুভেচ্ছা জানান ছড়া নিকেতনের নির্বাহী পরিচালক বশির আহমদ জুয়েল ও সিলেট থেকে ছড়া নিকেতনের পরিচালক বিধুভূষণ ভট্টাচার্য।