পুরো দক্ষিণ সুরমাকে সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত করতে আগ্রহী পররাষ্ট্রমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২০, ২০২০
০৬:৪২ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২০, ২০২০
০৬:৪২ অপরাহ্ন



পুরো দক্ষিণ সুরমাকে সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত করতে আগ্রহী পররাষ্ট্রমন্ত্রী

দক্ষিণ সুরমার সকল এলাকা সিলেট সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করতে আগ্রহী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গত বুধবার রাতে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’ এর পক্ষ থেকে দেওয়া স্মারকলিপি গ্রহণকালে এই আগ্রহের কথা জানান পররাষ্টমন্ত্রী। 

বুধবার (১৯ আগস্ট) রাতে নগরের ধোপাদিঘীর পাড়স্থ হাফিজ কমপ্লেক্সে সিলেট মহানগর পুলিশের আওতাধীন দক্ষিণ সুরমা উপজেলার ১০টি ইউনিয়নকে সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্তির দাবিতে এই স্মারকলিপি তুলে দেন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’ এর নেতৃবৃন্দ।

একই দাবিতে জেলা প্রশাসক ও সিটি মেয়র বরাবরে দেওয়া স্মারকলিপির বিষয়েও নাগরিক কমিটির নেতৃবৃন্দ মন্ত্রীকে অবহিত করেন। জবাবে মন্ত্রী বলেন, ‘জনগণের এই যৌক্তিক দাবি মেনে নিলে সরকার লাভবান হবে। প্রচুর রাজস্ব আদায়ের পাশাপাশি এলাকার উন্নয়নও ত্বরান্বিত হবে। একই সঙ্গে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সরকারের নীতি-নির্ধারকদেরও দৃষ্টিভঙ্গি ও আগ্রহের সাযুজ্য থাকবে।’

মন্ত্রী এই জনদাবি বাস্তবায়নে সাধ্যানুযায়ী সচেষ্ট হবেন বলে নাগরিক কমিটি’র নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন।

‘সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’র সভাপতি ও মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান শেখ মো. মকন মিয়া, সাধারণ সম্পাদক ও সিটি কাউন্সিলর মো. আজম খানের নেতৃত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম সহ-সভাপতি দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মো. সাইফুল আলম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সহ-সাধারণ সম্পাদক গোলাম হাদী ছয়ফুল, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল মালেক তালুকদার, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর খান, শেখ মো. লায়েক মিয়া, অর্থ সম্পাদক মো. আব্দুস ছত্তার, পূণর্বাসন সম্পাদক মো. নজরুল হোসেন, সহ-পরিবেশ সম্পাদক সাংবাদিক সাহাদ উদ্দিন দুলাল প্রমুখ।

আরসি-০২