বিশ্বনাথে ইউরোপফেরত অভিবাসী পেলেন ব্র্যাকের লাখ টাকার চেক

বিশ্বনাথ প্রতিনিধি


আগস্ট ২০, ২০২০
১০:০৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২০, ২০২০
১০:০৬ অপরাহ্ন



বিশ্বনাথে ইউরোপফেরত অভিবাসী পেলেন ব্র্যাকের লাখ টাকার চেক

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ও আইওএম'র সহযোগিতায় ইরিণ প্রকল্প ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে সিলেটের বিশ্বনাথে ইউরোপফেরত ক্ষতিগ্রস্ত এক অভিবাসীকে প্রায় ১ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে নিজ কার্যালয়ে এই চেক হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল। চেক গ্রহণ করেন যুক্তরাজ্য থেকে ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফিরে আসা উপজেলার দৌলতপুর ইউনিয়নের চড়চন্ডি গ্রামের বাসিন্দা আবদুল খালিক।

চেক প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ড্রিস্ট্রিক্ট ম্যানেজার আব্দুল্লাহ আল কাহাফ, ড্রিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম, উপজেলা বিজনেস এডভাইজারি কমিটির ব্যবসায়ী প্রতিনিধি সোহেল আহমদ, বিশ্বনাথ ব্র্যাক এর ফিল্ড অর্গানাইজার আনহার আলী ও ব্র্যাক এইচআরএলএস কর্মকর্তা উত্তম কুমার।

এদিকে করোনাভাইরাস মহামারীর এই সংকটময় সময়ে চাকরি হারিয়ে দেশে ফেরত আসা এবং কর্মস্থলে ফিরতে না পারা বিশ্বনাথ উপজেলার ৩৪ জন অভিবাসী কর্মীকে জরুরি সহায়তা হিসেবে বিকাশের মাধ্যমে ১ লাখ ৯১ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে ইউরোপফেরত অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও আর্থিক সহযোগিতাসহ প্রশিক্ষণের পর কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। ২০১৭ সালের এপ্রিল থেকে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে আইওএম'র সহযোগিতায় প্রত্যাশা প্রকল্পের মাধ্যমে ব্র্যাক এ কার্যক্রমটি পরিচালনা করে আসছে।

 

এমএ/আরআর-০৯