রত্নার জন্য সিলেটে ‘এক মিনিট’

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ২৮, ২০২০
০৮:১৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৮, ২০২০
০৮:৩২ অপরাহ্ন



রত্নার জন্য সিলেটে ‘এক মিনিট’

ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত পর্বতারোহী, সাইক্লিস্ট রেশমা নাহার রত্নার স্মরণে সিলেটে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে। সেই সঙ্গে ১০ কিলোমিটার দৌড়ে রত্নাকে উৎসর্গ করেছেন সিলেটের রানার্সরা।

আজ শুক্রবার (২৮ আগস্ট) সকালে সিলেট রানার্স কমিউনিটির উদ্যোগে আয়োজিত নগরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই নীরবতা পালন অনুষ্ঠিত হয়।

রত্নার মৃত্যুর ঘটনার দ্রুত ও সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে সিলেটের রানার্সরা বলেন, দুর্ঘটনায় জড়িত চালককে আটক করেছে পুলিশ। আমরা এই ঘটনার দ্রুত সুষ্ঠু বিচার কামনা করছি।

সড়কে সাইক্লিস্টদের নিরাপত্তার দাবি জানিয়ে বলেন, সিলেটসহ সারাদেশেই ট্রাফিক ব্যবস্থা দুর্বল। প্রতিদিনই রাস্তায় কোনো না কোনো দূর্ঘটনা ঘটছে। স্বল্প যাতায়াতের কোনো কাজের জন্য মানুষ বাইসাইকেলকে বেছে নিয়েছে। কিন্তু সেখানেও ভরসা পাচ্ছেন না। রাস্তার বড় গাড়িগুলোর বেপরোয়া গতির কারণে অনেকেই ভরসা পাচ্ছেন না এই বাহনে। সাইকেলে সবাইকে উৎসাহী করে তুলতে হলে সড়কে সাইক্লিস্টদের নিরাপত্তা দিতে হবে।

সিলেটের প্রধান সড়কে সাইকেলের জন্য আলাদা লেন দাবি জানান তাঁরা। ‘বর্তমানে নগরের প্রধান সড়কগুলো প্রশস্ত করা হয়েছে। কিছু জায়গা এই মুহূর্তে সাইকেলের জন্য আলাদা লেন নির্মাণ উপযোগী হয়েছে। আমরা নগরের সড়কগুলোতে সাইকেলের জন্য আলাদা লেন নির্মাণের জোর দাবি জানাই।’ 

আরসি-০২