করোনায় মারা গেলেন প্রধানমন্ত্রীর সহপাঠী সিলেটের সেলিম

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৮, ২০২০
০৮:২৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৮, ২০২০
০৮:৩০ অপরাহ্ন



করোনায় মারা গেলেন প্রধানমন্ত্রীর সহপাঠী সিলেটের সেলিম

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহপাঠী আব্দুল হান্নান সেলিম।

আজ শুক্রবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে নগরের শহীদ শামসুদ্দিন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি...রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। 

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ভাতিজা ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। তিনি বলেন, ‘আজ (শুক্রবার) বাদ আসর জানাজার নামাজ শেষে তাকে নগরের মানিকপীর টিলায় দাফন করা হয়েছে। 

গত ১৯ আগস্ট আব্দুল হান্নান সেলিমের শারীরিক অবস্থা খারাপ হলে তাঁকে নগরের দরগাহ গেইট এলাকাস্থ একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরীক্ষায় তাঁর করোনাভাইরাস পজেটিভ আসলে পরদিন ২০ আগস্ট তাকে শহীদ  শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করে আইসিইউতে রাখা হয়। সেখানেই আজ মারা গেছেন তিনি।

আব্দুল হান্নান সেলিম সিলেটের মহাজনপট্টির খ্যাতিমান ব্যবসায়ী ‘সাত্তার মিয়ার ঘর’র সত্ত্বাধিকারী সাত্তার মিয়ার তৃতীয় সন্তান ছিলেন। নগরের রায়নগর দর্জিপাড়ার বাসিন্দা সেলিম ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে সহপাঠি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুলকে কাদেরকে পেয়েছিলেন। শেখ ফজলুল হক মনি যখন যুবলীগ প্রতিষ্ঠান করেন, তখন কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পেয়েছিলেন সেলিম। ইংরেজি ও বাংলা বিষয়ে ডাবল মাস্টার্স করা সেলিম একসময় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক ছিলেন। 

 

এএফ/০১