সিলেটে আক্রান্ত বেড়ে ১০৬৪৩, মৃত্যু ১৮৭

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ২৯, ২০২০
০৩:৪০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৯, ২০২০
০৩:৪০ অপরাহ্ন



সিলেটে আক্রান্ত বেড়ে ১০৬৪৩, মৃত্যু ১৮৭

সিলেটে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে বিভাগে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে দশ হাজার।

সবশেষ গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ৮৫ জনকে শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলায় ৪৪ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ২৬ এবং মৌলভীবাজার জেলায় ১ জন রয়েছেন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। তারা সিলেট জেলার বাসিন্দা। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ শনিবার (২৯ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬৪৩ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫ হাজার ৬১৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ২২ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৩৬ জন ও মৌলভীবাজারের ১ হাজার ৪৬৯ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৮৭ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৩৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজার জেলায় ২০ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৭ হাজার ৬০২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৪ হাজার ২৮ জন, সুনামগঞ্জের ১ হাজার ৬০০ জন, হবিগঞ্জের ১ হাজার জন ও মৌলভীবাজার জেলার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৬২ জনকে।

করোনা আক্রান্ত ১৩২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৬ জন, হবিগঞ্জের হাসপাতালে ৪০ জন ও মৌলভীবাজারে ১৬ জন। 

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেট মিররকে বলেন, 'গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেট বিভাগের আরও ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এসময়ে করোনা আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে।'

এনএইচ/বিএ-০৯