নবীগঞ্জে মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন

নবীগঞ্জ প্রতিনিধি


আগস্ট ২৯, ২০২০
১০:২৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৯, ২০২০
১০:২৬ অপরাহ্ন



নবীগঞ্জে মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১ নম্বর বড় ভাকৈর ইউনিয়নের পশ্চিম হলিমপুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক মুক্তিযোদ্ধা জগন্নাথ দাশ তালুকদার (৮০) আর নেই। শুক্রবার (২৮ আগস্ট) বেলা ১টায় সিলেট নগরের নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি পরলোকগমন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

শুক্রবার রাত ৮টায় নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের উপস্থিতিতে পুলিশ প্রশাসন প্রয়াত জগন্নাথ দাশ তালুকদারকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করে এবং সরকারি সম্মাননাসহ নগদ ৯ হাজার টাকা তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। রাষ্ট্রীয় মর্যদা শেষে পারিবারিকভাবে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। জগন্নাথ দাশ তালুকদারের মৃত্যুর খবর শুনে তাঁকে শেষবারের মতো একনজর দেখার জন্য অসংখ্য মানুষ বাড়িতে ভিড় জমান।

নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান এডভেকেট গতি গোবিন্দ দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়, সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেলসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধা জগন্নাথ দাশের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

এএম/আরআর-১০