সিলেট বিভাগে ৫২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ৩০, ২০২০
০৪:১৩ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ৩০, ২০২০
০৪:১৩ পূর্বাহ্ন



সিলেট বিভাগে ৫২ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে ৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনিবার (২৯ আগস্ট) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩০ জন, সুনামগঞ্জ জেলায় ৯ জন, হবিগঞ্জ জেলায় ২ জন ও মৌলভীবাজার জেলায় ১১ জন রয়েছেন।

শনিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় সিলেট মিররকে জানান, আজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ২২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ৩ জন মৌলভীবাজারের ও একজন হবিগঞ্জের। 

তিনি জানান, সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট নগর ও সদর উপজেলার ২৫ জন ও ওসমানীনগরের একজন রয়েছেন।

এদিকে এ দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে শনিবার ১০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

শনাক্তদের মধ্যে সিলেটের ৮ জন, সুনামগঞ্জের ৯ জন, মৌলভীবাজারের ৮ জন ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার (২৯ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬৪৩ জন। রাতে ৫২ জন রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১০ হাজার ৬৯৫ জনে দাঁড়াল।

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫ হাজার ৬৪৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩১ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৩৮ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৪৮০ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৮৭ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৩৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজার জেলায় ২০ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৭ হাজার ৬০২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৪ হাজার ২৮ জন, সুনামগঞ্জের ১ হাজার ৬০০ জন, হবিগঞ্জের ১ হাজার জন ও মৌলভীবাজার জেলার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৬২ জনকে।

করোনা আক্রান্ত ১৩২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৬ জন, হবিগঞ্জের হাসপাতালে ৪০ জন ও মৌলভীবাজারে ১৬ জন।

বিএ-০৩