প্রণব মুখার্জির অবস্থা সংকটাপন্ন

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ৩১, ২০২০
০৩:০৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ৩১, ২০২০
০৮:৪১ অপরাহ্ন



প্রণব মুখার্জির অবস্থা সংকটাপন্ন

শারীরিক অবস্থার আরও অবনতি ঘটেছে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির। সোমবারের (৩১ আগস্ট) স্বাস্থ্য বুলেটিনে এমনটাই জানিয়েছে দিল্লির সেনা হাসপাতাল। চিকিৎসকরা বলছেন, রবিবারের চেয়ে তার শারীরিক পরিস্থিতি কিছুটা খারাপ হয়েছে। এখনও গভীর কোমাতেই আচ্ছন্ন তিনি।

সেনা হাসপাতালের বুলেটিনে আরো বলা হয়েছে, গতকালের থেকে প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। ফুসফুস সংক্রমণের জেরে তার সেপটিক শক দেখা দিয়েছে। চিকিৎসকের দল এবং বিশেষজ্ঞরা চেষ্টা চালাচ্ছেন। ভেন্টিলেটর সাপোর্টে তিনি এখনো কোমাতেই রয়েছেন।

তিন সপ্তাহ হতে চলল দিল্লির সেনা হাসপাতালে ভর্তি প্রণব মুখোপাধ্যায়। গত ৯ আগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। তার পর স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায় গত ১০ আগস্ট তাকে দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সে দিনই মাথায় অস্ত্রোপচার হয় তার। তার আগে পরীক্ষায় তার কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে। সেই থেকে হাসপাতালেই রয়েছেন তিনি।

ফুসফুসের সংক্রমণ ছাড়াও কিডনির সমস্যা রয়েছে প্রণব মুখোপাধ্যায়ের। যদিও রবিবার হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, প্রণব মুখোপাধ্যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তার কিডনির অবস্থার উন্নতি হয়েছে।

বিএ-১৭