শেখ কামালের জন্মবার্ষিকী জাতীয়ভাবে পালিত হবে

খেলা ডেস্ক


আগস্ট ৩১, ২০২০
১০:৪৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৪, ২০২০
১১:৪৯ অপরাহ্ন



শেখ কামালের জন্মবার্ষিকী জাতীয়ভাবে পালিত হবে

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী (৫ আগষ্ট) জাতীয়ভাবে উদযাপন হবে। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক দিবসটি ‘ক’ শ্রেণীভূক্তকরণের প্রস্তাব মন্ত্রীসভার বৈঠকে অনুমোদন লাভ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সচিবালয় প্রান্তে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে সভাপতিত্ব করেন। 

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম পি বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শহীদ শেখ কামালের জন্মদিনকে জাতীয়ভাবে উদযাপন করতে ‘ক’ শ্রেণীভুক্তকরণের প্রস্তাব উত্থাপন করেন। 

প্রতিমন্ত্রী রাসেল বলেন, শহীদ শেখ কামাল তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণার এক অনিঃশেষ উৎস। তাঁর দেখানো পথ অনুসরণ করেই ভবিষ্যত প্রজন্ম গড়ে তুলতে পারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্নের সোনার বাংলা। আর তাই এ দেশের ক্রীড়া, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধে তাঁর অবদানকে স্মরণীয় করে রাখতে তরুণ প্রজন্মের কাছে তার অবদানকে পৌঁছে দিতে ‘ক’ শ্রেণীর দিবস হিসেবে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিনকে সারাদেশে উদযাপনের জন্য সদয় অনুমোদনের জন্য বিনীত অনুরোধ করছি।

এএন/০৩