ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১২, ২০২০
০৪:৩৪ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১২, ২০২০
০৪:৩৪ পূর্বাহ্ন



ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

মার্শ ও ম্যাক্সওয়েল ষষ্ঠ উইকেটে ইংল্যান্ডের বিপক্ষে১২৬ রানের জুটি গড়েন।

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া। ওল্ড ট্র্যাফোর্ডে গতকাল শুক্রবার প্রথম ওয়ানডে ১৯ রানের জয় পায় অ্যারন ফিঞ্চের দল। অস্ট্রেলিয়ার ২৯৪ রান তাড়ায় ৯ উইকেটে ২৭৫ রান করেছে ইংল্যান্ড।

আগের সেরা অপরাজিত ৬৭ ছাড়িয়ে বিলিংস করেন ১১৮ রান। ম্যাচের শেষ বলে আউট হওয়া এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ১১০ বলের ইনিংসে ১৪টি চারের পাশে দুটি ছক্কা। অস্ট্রেলিয়ার হয়ে স্পিনার জ্যাম্পা ৫৫ রানে নেন ৪টি, পেসার হেইজেলউড ২৬ রানে ৩ উইকেট নেন।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ১২৩ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়া সফরকারীদের উদ্ধার করেন মার্শ ও ম্যাক্সওয়েল। ষষ্ঠ উইকেটে ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়া ১২৬ রানের জুটিতে দলকে লড়াইয়ের সংগ্রহ এনে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শ। ম্যাক্সওয়েল ৫৯ বলে করেন ৭৭ রান। তার ইনিংসে রয়েছে চারটি করে ছক্কা ও চারে। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মাশের ৭৭ রানের ইনিংসে চার ছয়টি। একটি করে ছক্কা-চারে অপরাজিত ১৯ রানের ইনিংসে দলকে তিনশ রানের কাছে নিয়ে যান মিচেল স্টার্ক। দুই পেসার উড ও আর্চার নেন তিনটি করে উইকেট। ম্যানসেরা হন জস হেইজেলউড। আগামীল রবিবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৯৪/৯ (ওয়ার্নার ৬, ফিঞ্চ ১৬, স্টয়নিস ৪৩, লাবুশেন ২১, মার্শ ৭৩, কেয়ারি ১০, ম্যাক্সওয়েল ৭৭, কামিন্স ৯, স্টার্ক ১৯*, জ্যাম্পা ৫, হেইজেলউড ০*; ওকস ১০-০-৫৯-১, আর্চার ১০-০-৫৭-৩, উড ১০-০-৫৪-৩, মইন ১০-০-৫৯-০, রশিদ ১০-০-৫৫-২)

ইংল্যান্ড: ৫০ ওভারে ২৭৫/৯ (রয় ৩, বেয়ারস্টো ৮৪, রুট ১, মর্গ্যান ২৩, বাটলার ১, বিলিংস ১১৮, মইন ৬, ওকস ১০, রশিদ ৫, আর্চার ৮*; স্টার্ক ১০-০-৪৭-০, হেইজেলউড ১০-৩-২৬-৩, কামিন্স ১০-০-৭৪-১, জ্যাম্পা ১০-০-৫৫-৪, মার্শ ৫-১-২৯-১, ম্যাক্সওয়েল ৩-০-১৯-০, স্টয়নিস ২-০-১৫-০)।

এএন/০৩