চ্যাম্পিয়ন লিভারপুলের রোমাঞ্চকর জয়

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৩, ২০২০
০২:৪৮ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০২০
০২:৪৮ পূর্বাহ্ন



চ্যাম্পিয়ন লিভারপুলের রোমাঞ্চকর জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুর দিনে চ্যাম্পিয়ন লিভারপুল রোমাঞ্চকর জয় পেয়েছে। মোহামেদ সালাহর হ্যাটট্রিকে ৪-৩ গোলে হারিয়েছে ১৬ বছর পর লিগে ফেরা লিডস ইউনাইটেডকে।
অ্যানফিল্ডে শনিবার ম্যাচের প্রথমার্ধেই হয় পাঁচ গোল, দ্বিতীয়ার্ধে দুটি। সালাহর হ্যাটট্রিকের দুটি গোল পেনাল্টি থেকে, লিভারপুলের অন্য গোলদাতা ভার্জিল ফন ডাইক। জ্যাক হ্যারিসন, প্যাটট্রিক ব্যামফোর্ড ও মাতেউসের গোলে তিনবার সমতা ফেরায় লিডস।
২০০৪ সালের পর প্রিমিয়ার লিগে ফেরা লিডসকে শুরুতেই চেপে ধরে লিভারপুল। চতুর্থ মিনিটে আদায় করে নেয় গোল। সালাহর শট রবিন কোচের হাঁটু ছুঁয়ে হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন মিশরের ফরোয়ার্ডই।
লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চার লিগে উদ্বোধনী দিনে গোল করলেন সালাহ। প্রিমিয়ার লিগে যে কোনো ক্লাবের হিসাবে টেডি শেরিংহ্যামের (১৯৯২-৯৩ থেকে ১৯৯৫-৯৬) পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এ কীর্তি গড়লেন তিনি।
লিগ চ্যাম্পিয়নদের পাল্টা জবাব দিতে দেরি নেয়নি গতিময় ফুটবল খেলা লিডস। দ্বাদশ মিনিটে নিজেদের অর্ধ থেকে ক্যালভিন ফিলিপসের লম্বা করে বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ শটে সমতা ফেরান হ্যারিসন।
শনিবার লিগের প্রথম ম্যাচে আলেকসঁদ লাকাজেত, গাব্রিয়েল ও পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের গোলে ফুলহ্যামের মাঠ থেকে ৩-০ ব্যবধানের জয় পায় আর্সেনাল। আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেস ১-০ গোলে হারায় সাউথাম্পটনকে।
এএন/০২