রোনালদোর পর বিলিয়নার ক্লাবে মেসি

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৬, ২০২০
০৩:০৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২০
০৩:০৭ অপরাহ্ন



রোনালদোর পর বিলিয়নার ক্লাবে মেসি

ফুটবল ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিলিয়নার ক্লাবে নাম লেখালেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। 

করোনা প্রাদুর্ভাবের মাঝেই ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নার ক্লাবে নাম লিখিয়েছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার তা সঙ্গী হলেন মেসি। ফোর্বসের সংবাদ অনুযায়ী, ক্রীড়া ক্ষেত্রর নানা খাত থেকে তার আয় এক বিলিয়ন ডলার বা তার বেশি।

সংবাদ অনুযায়ী, ২০২০ সালে সর্বোচ্চ আয় করা খেলোয়াড় এ আর্জেন্টাইন তারকা। ক্লাব থেকে পাওয়া বেতন বোনাসের সঙ্গে নানা ধরণের পৃষ্ঠপোষকদের থেকে প্রাপ্ত অর্থ এ বছর ১৭২ মিলিয়ন ডলার আয় করেছেন মেসি। যে কারণে সবমিলিয়ে দ্বিতীয় ফুটবলার হিসেবে বিলিয়ন ডলার আয় করার নজির গড়েছেন বার্সা অধিনায়ক।

ছয় বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকার আয়ের সবচেয়ে বড় অংশ আসে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস ও বেভারিজ কোম্পানি পেপসি থেকে। এছাড়া বাডউইজার বিয়ার কোম্পানি থেকেও বেশ আয় করেন মেসি। সব মিলিয়ে চলতি বছর সর্বোচ্চ আয় করেছেন তিনিই।

এ বছর দ্বিতীয় সর্বোচ্চ আয় করেছেন রোনালদো। এ জুভেন্টাস তারকার এ মৌসুমে আয় ১৬০ মিলিয়ন ডলার। এরপর বেশি আয় করেছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারের। সবমিলিয়ে তার আয় ১৩১ মিলিয়ন ডলার। ৫৭.৬ মিলিয়ন ডলার আয় করে চতুর্থ স্থানে আছেন তারই সতীর্থ কিলিয়ান এমবাপে। এরপর লিভারপুলের মোহামেদ সালাহর আয় ৫১ মিলিয়ন ডলার।

এএন/০৪