সুতাং থিয়েটারের বার্ষিক বনভোজন ও পূর্ণমিলনী অনুষ্ঠিত

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ১৮, ২০২০
০৪:৩৮ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২০
০৪:৩৮ অপরাহ্ন



সুতাং থিয়েটারের বার্ষিক বনভোজন ও পূর্ণমিলনী অনুষ্ঠিত

নানা আয়োজনে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো  শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ‌'সুতাং থিয়েটার' এর বার্ষিক বনভোজন ও পূর্ণমিলনী-২০২০। বিভিন্নরকম আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে এই বনভোজন ।  শাহ্জীবাজার রাবার বাগানে দিনব্যাপি বনভোজন উপলক্ষে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান , মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়। 

দিনব্যাপী আয়োজনে সকাল থেকেই বনভোজনের আনুষ্ঠানিকতার শুরু হয়, কেউ এসেছিলেন পরিবার নিয়ে, কেউ এসেছেন একা। কেউবা দূর প্রবাসে থেকে খুঁজে ফিরেছেন স্বদেশির প্রিয়মুখ। থিয়েটারের সকল সদস্য এবং উপদেষ্ঠাদের অংশগ্রহণে আনন্দঘন মুহূর্ত্যের আমেজ লক্ষ করা গেছে।  সারাদিনের আয়োজনে উপস্থিত সকলে নেচে-গেয়ে উদযাপন করেন। সবুজ ঘাসের আঙিনায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে প্রাণের উৎসবে পরিনত হয়েছে বনভোজন। এক পাশে বিস্তীর্ণ চা-বাগান এবং অন্য পাশে সবুজ অরণ্যের হাতছানি সবকিছুই ছিল বনভোজনের নির্মল অনুসঙ্গ। সব বয়সের সদস্যরা মেতে ছিল বনভোজনের আনন্দে। নানান রকম সব মজার আয়োজনের মধ্যে বিচিত্র ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান যাতে সঙ্গীত পরিবেশন করেন সুতাং থিয়েটার সদস্য মোছা. মুক্তা আক্তার, হবিগঞ্জের জনপ্রিয় কন্ঠশিল্পী বাধঁন মোদক।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পর খেলাধূলায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়াও সকলের অংশগ্রহণে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

সুতাং থিয়েটারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উজ্জল মিয়া জানান, প্রতি বছরের ন্যায় এবছরও আমরা বনভোজনের আয়োজন করেছি। দীর্ঘদিন করোনা সংক্রমণের প্রভাবে ঘরবন্দী থাকার পর স্বস্থির নিঃশ্বাস নিতে এ আয়োজন দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে করা হয়েছে। 

বনভোজন কমিটির সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া রায়হান। তিনি বলেন, সংগঠনের সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজকের এই মিলনমেলা স্বার্থক ও সফল হয়েছে। আজকের এই আয়োজনের ধারাবাহিকতা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস। পরস্পর সম্প্রীতি আর সহমর্মিতা দিয়ে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। এখানকার কর্মব্যস্ত জীবনে পরিবার,বন্ধু-বান্ধব ও সহকর্মীদের সাথে সময় কাটানোর সহজে ফুসরত মেলেনা। এধরনের আয়োজন পরস্পরের মধ্যে ঐক্য, ভ্রাতৃত্ববোধ গড়ে তুলতে সাহায্য করে। সকলের সহযোগিতা পেলে এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে এ প্রতিশ্রুতির মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য সৈয়দ মো. রাসেল, মো. ফেরদৌস মিয়া, সহ-সভাপতি সৈয়দ মারুফ আহমেদ, শাহীন আহমেদ, সুমন মোদক, সাংগঠনিক সম্পাদক মমিতুল ইসলাম চেীধুরী মিতুন, শেখ সোহানুর রহমান, থিয়েটারের সদস্য আমিরুল ইসলাম তুহিন, গাজীউর রহমান রানা, জহিরুল ইসলাম সুজন, মো. জীবন মিয়া, মোসাঙ্গির আলম, সৈয়দ অলিউর খোকন, সাইফুল ইসলাম এরশাদ, ইয়াছিনুল হক নাইম, মাহবুবুর রহমান রিমন, জয়নাল, সাকিব, রণি সরকার, প্রিতী, স্মৃতি, তুশি, ফয়সল, নাছির তালুকদার প্রমুখ।

এসডি/বিএ-১২