মৌলভীবাজারে 'রাধিকা মোহন স্মৃতিপদক' প্রদান

মৌলভীবাজার প্রতিনিধি


সেপ্টেম্বর ১৯, ২০২০
১০:১৬ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২০
১০:১৭ অপরাহ্ন



মৌলভীবাজারে 'রাধিকা মোহন স্মৃতিপদক' প্রদান

মৌলভীবাজারের প্রতিথযশা সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা রাধিকা মোহন গোস্বামী স্মরণে প্রদান করা হয়েছে 'রাধিকা মোহন গোস্বামী স্মৃতিপদক ২০২০'।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব ভবনে এ পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

অনুষ্ঠানে প্রিন্ট মিডিয়ায় প্রথম স্থান অধিকারী প্রথম আলোর কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রথম হওয়া এটিএন বাংলার সিলেট বিভাগীয় প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকনের হাতে তুলে দেওয়া হয় পদক, ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ।

ইমজা, মৌলভীবাজারের সহযোগিতায় এবং রাধিকা মোহন স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী আরও ১৫ জনকে পুরস্কার ও সার্টিফিকেট এবং প্রতিযোগিতার বিচারকমণ্ডলীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ইমজা'র সভাপতি শাহ অলিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলার পুলিশ সুপার ফারুক আহমদ, প্রতিযোগিতার বিচারক লিয়াকত শাহ ফরিদী, ডা. রসরঞ্জন গোস্বামী ও মৌলভীবাজার মডেল থানার ওসি ইয়াছিনুল হক।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান প্রদীপ কুমার পান্ডে, একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান, ষাটের দশকের প্রবীণ সাংবাদিক সৈয়দ নেসার আহমদ, সিলেটের প্রবীণ সাংবাদিক আল আজাদ, অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী ও প্রথম আলোর মৌলভীবাজার প্রতিনিধি আকমল হোসেন নিপু।

এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাধিকা মোহন স্মৃতি সংসদের সদস্য সচিব বিকুল চক্রবর্তী। জীবনী পাঠ করেন ইমজার যুগ্ম-সাধারণ সম্পাদক আফরুজ আহমদ। শুভেচ্ছা বক্তব্য দেন, ইমজার নবনির্বাচিত সাধারণ সম্পাদক বকশি মিছবাহুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত ও রাধিকা মোহন গোস্বামীর পুত্র অধ্যাপক রজত গোস্বামী।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য নেছার আহমদ বলেন, 'রাধিকা মোহন স্মৃতিপদক একই সঙ্গে দু'টি ফল বহন করবে। একদিকে এ জেলার এই গুনি মানুষকে স্মরণ করা হবে। যা থেকে এ প্রজন্ম একজন আদর্শ মানুষের কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারবে এবং তাদের মনে রাখবে। অন্যদিকে তাঁর নামে এই পদক চালু করায় সাংবাদিকরা তাদের কাজে আরও উৎসাহী হবেন।'

উল্লেখ্য, প্রতি দুই বছর পর পর রাধিকা মোহন স্মৃতিপদক প্রদান করা হবে। প্রত্যেক পদকবর্ষে এর বিষয়বস্তু নির্ধারণ করে এক বছর আগেই তা ঘোষণা করা হবে। এ বছরের বিষয় ছিল করোনাকালে স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন।

 

এসএইচ/আরআর-১০