নবীগঞ্জে অটোরিকসা শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

নবীগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ২১, ২০২০
১০:০৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২১, ২০২০
১০:০৫ অপরাহ্ন



নবীগঞ্জে অটোরিকসা শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের সঈপুর বাজারে সিএনজি চালিত অটোরিকসা শ্রমিকদের হয়রানি ও মিথ্যা মামলা দায়েরের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগি শ্রমিকবৃন্দ। 

এ সময় সিএনজি শ্রমিকরা অভিযোগ করে বলেন, তাদের উপর একই উপজেলার আউশকান্দি ইউনিয়নের চৈতন্যপুর গ্রামের মৃত কলমদর আলীর পুত্র জুয়েল হয়রানির জন্য মিথ্যা মামলা দায়ের করেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নবীগঞ্জের একটি রেষ্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিএনজি শ্রমিক মো. আজিজুর রহমান। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, চৈতন্যপুর গ্রামের চিহ্নিত সন্ত্রাসী জুয়েল, খরছু, আলাল ও খালেদ কর্তৃক তাদের আরেক সহযোগি ফজর এর সঙ্গে গাঁজা সংক্রান্ত বিষয় নিয়ে মারামারির ঘটনা সংঘটিত হয়। বিষয়টি ৫ নম্বর আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ এলাকাবাসী অবগত রয়েছেন। উক্ত বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করে পূর্ব শত্রুতা মেটাতে গত ২৪ এপ্রিল হবিগঞ্জ বিজ্ঞ আদালতে আমরা নিরীহ শ্রমিকদের উপর একটি মিথ্যা মামলা দায়ের করে যা মোটেও সত্য নয়। 

তিনি আরও বলেন, গত কয়েক মাস পূর্বে জুয়েল গংরা নবীগঞ্জ উপজেলার ৫ নম্বর আউশকান্দি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. সাহিদুর রহমানের উপর অন্যায়ভাবে হামলা করেও ইউনিয়ন পরিষদ ভাংচুর করে। বিষয়টি একাধিক পত্র পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়। এছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বার কর্তৃক মানববন্ধনও অনুষ্ঠিত হয়। জুয়েল, রব্বান, খরছু, আলাল ও খালেদ গংদের বিরুদ্ধে থানায় ও কোর্টে একাধিক মামলা মোকদ্দমা রয়েছে উল্ল্যেখ করে শ্রমিকরা এসব অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট ও দায়িত্বশীলদের সহযোগিতা কামনা করেছেন।

এএম/বিএ-১৯