করোনার বলি এশিয়ান চ্যাম্পিয়নরা

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২৫, ২০২০
০৬:১৯ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০
০৬:১৯ পূর্বাহ্ন



করোনার বলি এশিয়ান চ্যাম্পিয়নরা

এবার করোনার বলি হলো এএফসি চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন আল হিলাল সৌদি এফসি। মঙ্গলবার লিগের গ্রুপ পর্বের ম্যাচে ১১ জনের বেশি খেলোয়াড় রাখতে পারেনি দলটি। যাদের তিনজনই আবার গোলরক্ষক। দলের বেশির ভাগ সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় এমন খেলোয়াড় সংকটে পড়ে সৌদি ক্লাবটি!

ম্যাচ খেলার ন্যূনতম শর্ত পূরণ না করতে পারায় টুর্নামেন্ট থেকে বিদায় ঘন্টা বেজে যায় বর্তমান চ্যাম্পিয়নদের। এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটি বলছে, তারা ধরে নিয়েছে আল হিলাল নিজেরাই নাম প্রত্যাহার করেছে। 

এএফসির মতে, ‘সৌদি আরবের আল হিলাল এএফসি চ্যাম্পিয়নস লিগে (পশ্চিমাঞ্চল) গ্রুপ ‘‘বি’’তে সংযুক্ত আরব আমিরাতের শাবাব আল আহলি দুবাই ক্লাবের বিপক্ষে প্রয়োজনীয় ১৩ জন খেলোয়াড়ের নাম দিতে পারেনি। এই পরিপ্রেক্ষিতে কোভিড-১৯ মহামারির সময়ে এএফসি প্রতিযোগিতার বিশেষ ধারার ৪.৩ অনুচ্ছেদ অনুযায়ী ধরে নেওয়া হয়েছে আল হিলাল প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করেছে।’

গ্রুপ পর্বে আল হিলালের শেষ ম্যাচ ছিল এটি। এই ম্যাচের আগেই নকআউট পর্ব নিশ্চিত করে ফেলেছিল তারা। কিন্তু এখন টুর্নামেন্ট থেকে সৌদি ক্লাবটির সব ম্যাচের ফলই বাদ দিয়েছে এএফসি। যার অর্থ ‘বি’ গ্রুপ হয়ে গেছে তিন দলের। আর এই গ্রুপ থেকে নকআউট পর্বে উঠেছে উজবেকিস্তানের পাখতাকোর ও আরব আমিরাতের শাবাব আল আহলি।

গত সপ্তাহে আল হিলালের ১৫ জন খেলোয়াড় করোনা পজিটিভ হন। এরপর সৌদি ক্লাবটি এএফসিকে ম্যাচ পিছিয়ে দিতে অনুরোধ করে। কিন্তু এএফসি সেই অনুরোধ রাখেনি। টুর্নামেন্টে প্রতিটি দলেরই ৩৫ জন খেলোয়াড়ের নাম নিবন্ধনের সুযোগ থাকলেও আল হিলাল ৩০ জনের নাম নিবন্ধন করে। নিজেদের আগের ম্যাচেও আল আহলির দলে ছিল ১৪ জনের।

এএন/০৩