উয়েফা সুপার কাপ শিরোপা বায়ার্নের

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ২৫, ২০২০
০১:০৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০
০১:০৯ অপরাহ্ন



উয়েফা সুপার কাপ শিরোপা বায়ার্নের

উয়েফা সুপার কাপের শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ। ফাইনালে অতিরিক্ত সময়ে করা জাভি মার্টিনেজের গোলে স্প্যানিশ জায়ান্ট সেভিয়াকে হারিয়েছে ২-১ ব্যবধানে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিলো।
হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। ১১ মিনিটে র‌্যাকেটিচকে ডি বক্সে ফাউলের সুবাদে, পেনাল্টি পায় স্প্যানিশ জায়ান্টরা। স্পট কিক থেকে লেপেতেগুই শিষ্যদের এগিয়ে নেন স্ট্রাইকার লুকাস ওকাম্পস। এর ২১ মিনিটের মধ্যে সমতায় ফেরে বাভারিয়ানরা। লেভানডস্কির পাসে স্কোর শিটে নাম লেখান গোরেৎস্কা।
এরপর নির্ধারিত সময় আর কোন গোল না হলে, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। যেখানে কর্নার থেকে পাওয়া বলে আলাভার শর্ট ফিরিয়ে দিলেও, জাভি মার্টিনেজের হেডের কোন জবাব ছিলোনা সেভিয়ার তরুণ গোলরক্ষক ইয়াসিন বনুর কাছে। ফলে ২-১ ব্যবধানে শিরোপা জয়ের উল্লাসে মাতে বায়ার্ন মিউনিখ।
দ্বিতীয়বারের মতো এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো জার্মান ক্লাব বায়ার্ন। এর আগে ২০১৩ সালে শিরোপা জিতেছিল দলটি। অন্যদিকে, ২০০৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর এই নিয়ে টানা পাঁচবার সুপার কাপের ফাইনালে হারল স্প্যানিশ ক্লাব সেভিয়া।
করোনাভাইরাস বিরতির পর গত মাসে ইউরোপিয়ান প্রতিযোগিতা ফিরলেও স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি ছিল না। তবে এই ম্যাচে ২০ হাজার দর্শককে মাঠে বসে খেলার সুযোগ দেয় উয়েফা। যদিও হাঙ্গেরিসহ ইউরোপের বিভিন্ন দেশে নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ।

এএন/০৫