ফরাসি ওপেনে নাদাল-সেরেনার শুভ সূচনা

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৯, ২০২০
০২:৫৪ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২০
০২:৫৪ অপরাহ্ন



ফরাসি ওপেনে নাদাল-সেরেনার শুভ সূচনা

ফরাসি ওপেনে শুভ সূচনা করেছেন রাফায়েল নাদাল। বেলারুশের ইগর গেরাসিমোভকে সহজেই হারিয়ে দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন এ স্প্যানিশ তারকা।

গেরাসিমোভকে সরাসরি সেটে হারিয়েছেন নাদাল। ৬-৪, ৬-৪ ও ৬-২ গেমে হারান ক্লে কোর্টে ১২টি শিরোপা জয়ী এ তারকা।

সবশেষ গ্র্যান্ড স্ল্যাম ইভেন্ট ইউএস ওপেনে ছিলেন না নাদাল। তবে ফিরেছেন প্রিয় কোর্টে। যদিও চোটের কারণে এবারের আসরে অংশ নিচ্ছেন না সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার। তবে কিংবদন্তিকে ছুঁয়ে ফেলার দারুণ সুযোগ রয়েছে নাদালের। আর একটি গ্রান্ডস্লাম জিতলেই ফেদেরারের রেকর্ড ২০ গ্রান্ডস্লাম জয়ের কীর্তি ছুঁয়ে ফেলবেন এ স্প্যানিশ তারকা। দিনের অপর ম্যাচে অস্ট্রিয়ার ডোমিনিক থেইম জয় পেয়েছেন মারিন কিলিচের বিপক্ষে। 

এদিকে, নারীদের এককে নিজ ম্যাচে জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামস। স্বদেশী ক্রিস্টি আহনের বিপক্ষে ৭-৬ ও ৬-০ গেমে জয় পান বিশ্বের ৬ নম্বর বাছাই এ তারকা। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৭-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন বারবারা গ্রাচেভাকে। ক্যাতেরিনা জাভাতস্কাকে ২-৬, ৬-২ ও ৬-০ গেমে হারিয়েছেন ৫ নম্বর বাছাই কিকি বারটেনস। ৭ নম্বর বাছাই পেত্রা কেভিতোভা ৬-৩ ও ৭-৫ গেমে হারিয়েছেন ওসিয়ান ডোডিনের বিপক্ষে।

১১ নম্বর বাছাই গ্যারবিন মুগুরুজাকে অবশ্য জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে। স্লোভেনিয়ার তামারা জিদানসেকের বিপক্ষে ৩ ঘণ্টার লড়াই শেষে ৭-৫, ৪-৪ ও ৮-৬ গেমে জয় পেয়েছেন তিনি।

এএন/০৬