ফুটবলে দলবদল ১ নভেম্বর, মৌসুম শুরু ২০ ডিসেম্বর

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৬, ২০২০
০৩:৩৯ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২০
০৩:৩৯ পূর্বাহ্ন



ফুটবলে দলবদল ১ নভেম্বর, মৌসুম শুরু ২০ ডিসেম্বর

ফুটবলের আসন্ন ২০২০-২১ মৌসুমের দলবদল শুরু হবে আগামী ১ নভেম্বর থেকে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। তার চার দিন পর থেকে ফেডারেশন কাপ শুরুর মধ্যদিয়ে মাঠে গড়াবে নতুন মৌসুম।
বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লিগ কমিটি বৈঠক শেষে এই তথ্য জানিয়েছে।
ক্লাবগুলো চার বিদেশি খেলানোর প্রস্তাব তুলেছিল। লিগ কমিটি সেই প্রস্তাব গ্রহণ করেছে। বলা হয়েছে, কোনো ফুটবলার পুরনো ক্লাব ছাড়তে হলে তাকে ৩০ অক্টোবরের আগেই জানিয়ে দিতে হবে।
ফুটবলারদের পারিশ্রমিকের বিষয়টি নিয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ফুটবলারদের ৪০ শতাংশ পারিশ্রমিকের নিশ্চয়তা দিয়েছিলেন। সেটা বাস্তবায়ন হয়নি। আজকের সভায় সিদ্ধান্ত হয়েছে ফুটবলাররা ন্যূনতম ৩৫ শতাংশ পারিশ্রমিক পাবেন।
গতকাল পেশাদার লিগ কমিটির সভা শেষে কমিটির প্রধান আব্দুস সালাম মুর্শেদী বলেন, 'এর আগে আলোচনা করে আমরা নতুন মৌসুমে খেলোয়াড়দের আগের চুক্তির ২৫ শতাংশ পারিশ্রমিক দেওয়ার কথা বলেছিলাম। পরে খেলোয়াড়রা সভাপতির সঙ্গে বসেছিলেন। আমাদের সঙ্গেও কথা বলেছেন। তারা একেকজন একেকরকম বলেছেন, কেউ ৬০ শতাংশ, কেউ ৫০ শতাংশ দাবি করেছেন। তবে বাস্তবসম্মতভাবে আমরা মনে করেছি, কোভিড-১৯ এর কারণে ক্লাবগুলো যেভাবে পরিচালিত হচ্ছে এবং এখনও অনুদানভিত্তিক অনেক ক্লাব আছে, সব ক্লাবের কিন্তু স্থায়ী আয়ের উৎস একই রকম নয়। সে কারণে ক্লাবগুলো এবং খেলোয়াড়দের কথা বিবেচনায় এনে তাদের পারিশ্রমিক ৩৫ শতাংশ করেছি।'
এএন/০৪