পক্ষে-বিপক্ষে সমাবেশ, নিক্সনের এলাকায় ১৪৪ ধারা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৭, ২০২০
০১:০২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৭, ২০২০
০১:০২ অপরাহ্ন



পক্ষে-বিপক্ষে সমাবেশ, নিক্সনের এলাকায় ১৪৪ ধারা

পক্ষে-বিপক্ষে সমাবেশের জেরে ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি করে উপজেলা সদরের এক কিলোমিটার এলাকার মধ্যে কোনো প্রকার সভা-সমাবেশ বা জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার। তিনি জানান, শনিবার সকাল ৯টা হতে পরদিন রবিবার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

তিনি বলেন, যেকোনো প্রকার অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে দু’টি গ্রুপ আজ শনিবার সকাল ১০টার দিকে পাশাপাশি দু’টি স্থানে সমাবেশ ডাক দেওয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে শনিবার সকালে এক সমাবেশের আয়োজন করা হয়। আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু জানান, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক সদরপুর স্টেডিয়ামে শনিবার সকালে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়।

বিএ-১৩