ধর্মপাশায় নারীকে 'ধর্ষণ', দুইজন গ্রেপ্তার

ধর্মপাশা প্রতিনিধি


অক্টোবর ২১, ২০২০
০৮:৩১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২১, ২০২০
০৮:৩১ অপরাহ্ন



ধর্মপাশায় নারীকে 'ধর্ষণ', দুইজন গ্রেপ্তার

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের হাওর এলাকার একটি গ্রামে গত রবিবার (১৮ অক্টোবর) রাতে এক নারী (২১) ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই নারী বাদী হয়ে গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে একই ইউনিয়েনের ইছামারী গ্রামের ওয়াহিদ মিয়া (৩০) ও আমিরুল  ইসলাম (২৮) নামের দুইজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মধ্যনগর থানায় একটি মামলা করেছেন। পুলিশ অভিযুক্ত দু'জনকে গ্রেপ্তার করেছে।

মধ্যনগর থানার পুলিশ, বাদীর পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের হাওর এলাকার একটি গ্রামের বাসিন্দা ওই নারীর স্বামী গত তিনমাস ধরে টাঙ্গাইল জেলা সদরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন। স্ত্রীসহ পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে সেখানেই তিনি বসবাস করেন। গত রবিবার দুপুরে বাদী তার ছোট বোনকে (১৫) নিয়ে টাঙ্গাইল থেকে ধর্মপাশায় নিজ বাড়ির উদ্দেশে রওয়ানা হন। কিন্তু পথিমধ্যে রাত হয়ে যাওয়ায় এবং নিজেদের বাড়িতে যাওয়ার কোনো যানবাহন না পাওয়ায় তারা বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের ইছামারী গ্রামের বাসিন্দা দুঃসম্পর্কের আত্মীয় ওয়াহিদ মিয়ার বাড়িতে আশ্রয় নেন। রাত সোয়া ৮টার দিকে তাদের দু'জনকে সেখানে রাতের খাবার খাওয়ানো হয়। পরে ওয়াহিদ মিয়া ওই নারীকে বসতঘরের অন্য একটি কক্ষে ডেকে নিয়ে যান। এ সময় আমিরুল ইসলাম বসতঘরের আশেপাশে ঘোরাঘুরি করছিলেন। রাত পৌনে ৯টার দিকে ওই নারীকে প্রাণে মেরে ফেলার ভয় দেখিয়ে ওয়াহিদ তাকে জোরপূর্বক ধর্ষণ করেন। তার কান্নাকাটির শব্দ শুনে স্থানীয় লোকজনদের সহায়তায় ওই রাতেই তাকে ও তার ছোট বোনকে নিজ বাড়িতে পৌঁছে দেন স্থানীয়রা।

নির্যাতনের শিকার নারী গতকাল মঙ্গলবার সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসাইন ও তার আত্বীয়-স্বজনকে ঘটনাটি জানান। ইউপি চেয়ারম্যান তাৎক্ষণিকভাবে থানার ওসিকে ঘটনাটি জানান। খবর পেয়ে মধ্যনগর থানার পুলিশ মঙ্গলবার দুপুরে স্থানীয় মহিষখলা ও গুলগাঁও বাজার থেকে ওয়াহিদ ও আমিরুলকে আটক করে থানায় নিয়ে যায়। গতকাল রাতে ভুক্তভোগী নারী মধ্যনগর থানায় গিয়ে ওই দু'জনকে আসামি করে একটি মামলা করেন। পরে আটক হওয়া দু'জনকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, 'এক নারীকে ধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় দু'জনকে গ্রেপ্তার করে আজ বুধবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর ওই নারীকে ডাক্তারি পরীক্ষার জন্য সুনামগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।'

 

এসএ/আরআর-০৭