শায়েস্তাগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


অক্টোবর ২২, ২০২০
০৪:২২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২২, ২০২০
০৬:৫৩ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

'মুজিববর্ষের শপথ, সড়ক করব নিরাপদ' প্রতিপাদ্যকে সামনে রেখে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। এ  উপলক্ষে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২২ অক্টোবর) ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জের বিভিন্ন পয়েন্টে সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক দুর্ঘটনা রোধকল্পে চালক ও শ্রমিকদের সঙ্গে মতবিনিময়, যাত্রীদের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তফিকুল ইসলাম তৌফিক জানান, রাস্তা পারাপারে যাত্রীদের সচেতন হতে হবে। নিষিদ্ধ যানবাহনে যাত্রী হিসেবে উঠানো যাবে না। যত্রতত্র গাড়ি পার্কিং করা যাবে না। উল্টো পথে গাড়ি চালানো যাবে না। চোখে ঘুম নিয়ে গাড়ি চালানো যাবে না, অতিরিক্ত ঝুঁকি নিয়ে ওভারটেক করা যাবে না। গাড়ি চালানো অবস্থায় মোবাইলে কথা বলা যাবে না। এসব বিষয়ে চালক শ্রমিক ও যাত্রীদের সচেতন করতে এ কার্যক্রম। তিনি আশা করেন, এসব বিষয় মেনে গাড়ি চালালে দুর্ঘটনা অনেকটা কমে যাবে। 

হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের সহযোগিতায় সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন, শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তফিকুল ইসলাম তৌফিক, এসআই মনিরুজ্জামান মনির, সাজেন্ট মাহবুব আহমেদ, এএসআই মো. শাহজালাল, জাকির হোসেন প্রমুখ।

 

এসডি/বিএন/আরআর-০৪