শায়েস্তাগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


অক্টোবর ২৯, ২০২০
০১:৩১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২০
০১:৩১ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

শায়েস্তাগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে ব্রাম্মণডুরা ইউনিয়নের সুন্নী জনতার উদ্দেগে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিলাদুন্নবীর র‌্যালিটি ব্রাম্মডুরা ইউনিয়ন পরিষদের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন এলাকা প্রদর্শন করে অলিপুর সিটি পার্কের সামনে এসে এক পথসভায় মিলিত হয়। এসময় অত্র এলাকার সুন্নী জনতা ও সাধারণ মানুষ র‌্যালিতে অংশ নেন। 

আলোচনা সভায় হাফেজ নজরুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন মাওলানা মো. বেলাল, মাওলানা মো. সাইদুর রহমান জিহাদি, মাওলানা মো. আবুবক্কর সিদ্দিক, মাওলানা মো. আবুবক্কর ভুইয়া, মাওলানা নুরুল হল খান, মো. সাইফুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা ঈদে মিলাদুন্নবীর ব্যাখা সবাইকে বুঝিয়ে দেন। মাওলানা নুরুল হক খান বলেন, ঈদ শব্দের আভিধানিক অর্থ খুশী বা আনন্দ উৎযাপন করা। আর মিলাদ অর্থ জন্ম, আন-নবী অর্থ আমাদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী সাল্লালাআলাইহী ওয়া সাল্লাম। প্রিয় মহানবী হযরত মুহাম্মদ (সা.) ৫৭০ খ্রিস্টাব্দে রবিউল আউয়াল মাসের ১২ তারিখ সুবহে সাদিকের সময় জন্মগ্রহণ করেন। আবার ৬৩২ খ্রিস্টাব্দে রবিউল আউয়াল মাসের ১২ তারিখই তিনি পরলোক গমন করেন। রাসূল (সা.) জন্মদিন স্মরণে প্রতিবছর রবিউল আউয়ালের ১২ তারিখ পবিত্র ‘ঈদে মিলাদুন্নবী’ পালন হয়ে আসছে। 

 ‘ঈদে মিলাদুন্নবী’ বলতে নবীজীর আগমনের খুশী উদযাপনকে বুঝায়। সুতরাং অশান্তি আর বর্বরতায় ভরপুর সংঘাতময় আরবের বুকে আধারের বুক চিড়ে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শান্তি নিয়ে এসে মানবজাতিকে সত্যের, সভ্যতা ও ন্যায়ের দিক নির্দেশনা দিয়ে গোটা বিশ্বকে শান্তিতে পরিপূর্ণ করে তুলেন। তাই মুসলিম সমাজ নবীজীর পবিত্র শুভাগমনতে খুশী মনে উদযাপন করে আসছে।

এছাড়াও বক্তারা ফ্রান্সে নবীজীকে নিয়ে ব্যঙ্গচিত্র করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। এবং ফ্রান্সের সকল পণ্য সকল ইসলামিক দেশগুলোকে বর্জনের আহব্বান জানান।

এইচআরডি/বিএ-১৩