ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নবীগঞ্জে বিক্ষোভ

নবীগঞ্জ প্রতিনিধি


অক্টোবর ২৯, ২০২০
০৫:১৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২০
০৬:৫১ অপরাহ্ন



ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নবীগঞ্জে বিক্ষোভ

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হবিগঞ্জের নবীগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে হেফাজতে ইসলাম নবীগঞ্জ উপজেলা শাখা ও দারুল উলুম মাদরাসা। 

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ২টায় শহরের দারুল উলুম মাদরাসা প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মাদরাসা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, আজ আমাদের অন্তর ক্ষত-বিক্ষত, হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। কারণ যে নবীকে (সা.) জীবনের চেয়ে, পরিবার-পরিজন, ধন-সম্পদ সবকিছুর চেয়েও ভালোবাসি, সে নবীকে (সা.) আজ অবমাননা করা হচ্ছে।

বক্তারা আরও বলেন, সম্প্রতি ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবীকে (সা.) অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্সের ইসলামবিদ্বেষী এমন ঘৃণ্য মনোভাব বিশ্ববাসীকে ভাবিয়ে তুলেছে। ফ্রান্স তাদের রম্য পত্রিকা শার্লি এবদোকে দিয়ে আবারও রাসুল (সা.) এর ব্যঙ্গচিত্র বানিয়ে তা তাদের সরকারি অফিসগুলোর সামনে প্রদর্শন করে রাসুল অবমাননার চরম ধৃষ্টতা দেখিয়েছে। তাদের এমন কাজে আজ বিশ্ব মুসলিম ক্ষুব্ধ এবং মর্মাহত।

বক্তারা ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যাক্রোর উদ্দেশে বলেন, আপনি ফ্রিডম অব স্পিচ এর কথা বলছেন, অথচ আপনিই কিছুদিন আগে হিজাব নিষিদ্ধ করে ফ্রিডম অব স্পিচ লঙ্ঘন করেছেন। সুতরাং আপনার এ কথা উদ্দেশ্যপ্রণোদিত ও ইসলামবিদ্বেষী।

বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমরা ইসলামবিদ্বেষী ফ্রান্সের পণ্য বাংলাদেশের বাজারে আর দেখতে চাই না। সরকারিভাবে ফ্রান্সকে বয়কট ঘোষণা করা হোক। 

হেফাজতের নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি কাজী হারুনুর রশীদ সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাওলামা শাহ আলম। সমাবেশে বক্তব্য দেন, উপজেলা হেফাজতের সহ-সভাপতি ও উপজেলা খেলাফত মজলিসের সভাপতি হাফেজ খালেদ সাইফুল্লাহ খাঁন, হেফাজতের সহ-সম্পাদক ও উপজেলা খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মুফতি ফয়সল তালুকদার, উপজেলা হেফাজত নেতা মাওলানা রফি উদ্দিন জালালী, হেফাজত নেতা ও ইব্রাহিম মসজিদের ইমাম হাফেজ আলাউর, হেফাজত নেতা ও দারুল উলুম মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আব্দুর রাজ্জাক, হেফাজত নেতা এমদাদুল হক।

 

এএম/বিএন/আরআর-০৫