লিভারপুলের ৩৯ বছর আগের রেকর্ড স্পর্শ

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০১, ২০২০
০৭:২১ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২০
০৭:২১ অপরাহ্ন



লিভারপুলের ৩৯ বছর আগের রেকর্ড স্পর্শ

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে টানা সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার আগের রেকর্ড স্পর্শ করেছে লিভারপুল। অ্যানফিল্ডে টানা ৬৩ ম্যাচ ধরে হারের স্বাদ অজানা রয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। রেকর্ড ছুঁয়ে ফেলার ম্যাচে শনিবার রাতে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে অলরেডসরা।

লিগে অ্যানফিল্ডে সর্বশেষ লিভারপুল হেরেছিল ২০১৭ সালের এপ্রিলে। বেলজিয়ান স্ট্রাইকার ক্রিস্টিয়ান বেনটেকের জোড়া গোলে তাদের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতেছিল ক্রিস্টাল প্যালেস। এরপর থেকে নিজেদের মাটিতে ক্লপবাহিনী অজেয়। ৬৩ ম্যাচের ৫২টিতে জিতেছে, ড্র করেছে ১১টিতে।

লিভারপুলের টানা অপরাজিত থাকার আগের কীর্তিটি গড়া হয়েছিল ৩৯ বছর আগে, ১৯৭৮ থেকে ১৯৮১ সালের মধ্যে। তখন দলটির কোচ ছিলেন বিখ্যাত বব পেইসলি।

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা সবচেয়ে বেশি ম্যাচে হারের স্বাদ না পাওয়ার রেকর্ড অবশ্য চেলসির দখলে। ব্লুজরা এই কীর্তি গড়েছিল ২০০৮ সালে। তারা অপরাজিত ছিল টানা ৮৬ ম্যাচে।

সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে শিরোপাধারী লিভারপুল। ১৩ পয়েন্ট নিয়ে এভারটন দুইয়ে ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স তিনে আছে। এভারটন একটি ম্যাচ কম খেলেছে।

এএন/০৬