যুবককে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ০১, ২০২০
০৮:১৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২০
০৮:১৬ অপরাহ্ন



যুবককে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

লালমনিরহাটের পাটগ্রামে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মোহাম্মদ শহিদুন্নবী জুয়েল নামক নিরীহ যুবককে পিটিয়ে ও আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে সুনামগঞ্জে প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জ শহরের মুক্তিযোদ্ধা আলফাত স্কয়ারের সামনে ‘সুনামগঞ্জের প্রগতিশীল সংগঠন’ এর ব্যানারে অনুষ্ঠিত কর্মসূচিতে ৬টি বাম সংগঠনের নেতৃবৃন্দসহ প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের নেতৃবৃন্দ এ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেন।

সুনামগঞ্জ জেলা উদীচী’র সভাপতি শীলা রায়ের সভাপতিত্বে ও জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদ মনির সঞ্চলনায় প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য দেন, সুনামগঞ্জ জেলা খেলাঘর আসরের সভাপতি বিজন সেন রায়, জেলা উদীচী'র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক শরীফা আশরাফি সম্পা, জেলা যুব ইউনিয়নের সভাপতি মো. আবু তাহের মিয়া, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্যোধন দাস দুর্জয়।

বক্তারা বলেন, ধর্ম অবমাননার নামে গুজব রটিয়ে যারা নিরীহ যুবককে মধ্যযুগীয় কায়দায় আগুনে পুড়িয়ে হত্যা করেছে, তাদেরকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দিতে হবে। না হলে ভবিষ্যতেও এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটবে।

তারা বলেন, প্রতিক্রয়াশীল ও ধর্মান্ধ জনগোষ্ঠী ধর্ম অবমাননার নামে অতীতেও এমন অমানবিক কার্যক্রম ও নাশকতা করে পার পেয়ে যাওয়ায় এমন ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

 

এসএস/আরআর-০৮