সুনামগঞ্জে ফসলরক্ষায় বাঁধ নির্মাণ বিষয়ে আলোচনা

সুনামগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ০২, ২০২০
০৮:২৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০২, ২০২০
০৮:২৬ অপরাহ্ন



সুনামগঞ্জে ফসলরক্ষায় বাঁধ নির্মাণ বিষয়ে আলোচনা

সুনামগঞ্জে হাওরের বোরো ফসলরক্ষায় ডুবন্ত বাঁধ নির্মাণ, সংস্কার ও মেরামত কার্যক্রম বিষয়ে উপকারভোগীদের সঙ্গে আলোচনা ও কৃষকদের বক্তব্য শুনেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোসাম্মৎ হামিদা বেগম। 

আজ সোমবার (২ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনার শুরুতে হাওরপাড়ের কৃষক ও বাঁধ নির্মাণকাজের সঙ্গে জড়িত প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) বক্তব্য শোনেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোসাম্মৎ হামিদা বেগম। সভায় উপকারভোগী কৃষকরা হাওরপাড়ের কৃষকদের দিয়ে প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে বোরো ফসলরক্ষায় বাঁধ নির্মাণ ও মেরামত কাজ চলমান রাখার অনুরোধ করেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোসাম্মৎ হামিদা বেগম, উপ-সচিব আশফাকুল হক চৌধুরী, অবসরপ্রাপ্ত প্রকৌশলী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বীরপ্রতীক, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে, কৃষক স্বপন কুমার বর্মণ প্রমুখ।

সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোসাম্মৎ হামিদা বেগম বলেন, ‘সরকার কৃষি উন্নয়নের মাধ্যমে হাওরের উন্নয়ন করতে চায়। চলমান কাজগুলোকে বিভাবে আরও বেগবান ও চলমান রাখা যায়, সে লক্ষ্যে সরকার কাজ করছে। কাজের প্রতি আগ্রহ সৃষ্টি করতে ও প্রশাসনকে উৎসাহিত করতে মাননীয় প্রধানমন্ত্রী জনপ্রশাসন পদক প্রচলন করেছেন। সারাদেশের টেকসই সকল কাজের উপর যাচাই-বাছাই করে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।’

 

এসএস/আরআর-০৪