মাঠে ফিরেই বাংলাদেশের নেপাল বধ

খেলা ডেস্ক


নভেম্বর ১৩, ২০২০
০৮:০৪ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৩, ২০২০
০৮:০৪ অপরাহ্ন



মাঠে ফিরেই বাংলাদেশের নেপাল বধ

করোনাভাইরাস পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে নেপালের বিপক্ষে দীর্ঘ দশ মাস পর মাঠে ‍ফিরেছে বাংলাদেশ ফুটবল দল। নেপালের বিপক্ষে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে আজ বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিরুদ্ধে মাঠে নেমেছে জামাল ভূঁইয়ারা। আর সে ম্যাচেই ২-০ গোলের জয় তোলে নিয়েছে বাংলাদেশ দল।

বাংলাদেশ-নেপাল ম্যাচটি করোনা বিরতির পর দক্ষিণ এশিয়াতেই প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ।

এদিন ম্যাচের ১০ মিনিটেই লিড নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। আবাহনী লিমিটেডের দুই তারকা সাদ উদ্দিন ও নাবিব নেওয়াজ জীবনের মধ্যে দারুণ বোঝাপড়া থেকে আসে গোলটি।

ডান প্রান্তে থেকে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে দারুণভাবে ক্রস করেন সাদ উদ্দিন। ছোট বক্সের ভেতরে দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে দেন জীবন।

শুরু থেকেই নেপালকে চেপে ধরেছিল বাংলাদেশ। তার ফলও পেয়েছে। ম্যাচের ১০ মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন নাবিব নেওয়াজ জীবন। 

প্রথমার্ধ শেষ হওয়ার আগে আরো কয়েকবার গোলের সুযোগ পেয়েছিল লাল সবুজরা। কিন্তু ফিনিশিংয়ের অভাবে নেপালের জালে বল পাঠাতে ব্যর্থ হয় জামাল ভূঁইয়ারা। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে  ক্ষীপ্রগতিতে ছুটে নেপালের জাল ভেদ করেন মাহবুবুর রহমান সুফিল। তার গোলেই ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর আর খেলায় ফিরতে পারেনি নেপাল। 

নেপালের বিপক্ষে ম্যাচে অভিষেক হয়েছে গোলরক্ষক আনিসুর রহমান জিকু ও স্ট্রাইকার সুমন রেজার। নেপালের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অনেকটা তারুণ্যনির্ভর দলই নামিয়েছেন কোচ জেমি ডে।

বিএ-১৫