ইউক্রেনকে হারিয়ে গ্রুপশীর্ষে জার্মানি

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৫, ২০২০
০৭:৫১ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৫, ২০২০
০৭:৫১ অপরাহ্ন



ইউক্রেনকে হারিয়ে গ্রুপশীর্ষে জার্মানি


ইউক্রেনের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচের ১২ মিনিটেই এক গোলে পিছিয়ে পড়ে জার্মানি। এরপর টিমো ভার্নারের জোড়া গোল এবং লেরয় সানের এক গোলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে জার্মানরা।

ঘরের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নিতে পারত জার্মানি, তবে ডি বক্সের ভেতর থেকে লেওন গোরেৎজেকার নেওয়া শট গোলপোস্টের ওপর দিয়ে চলে গেলে সে যাত্রায় গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। জার্মানরা প্রথম গোলের সুযোগ হাতছাড়া করলেও ইউক্রেন কাজে লাগায় প্রথম সুযোগই। ম্যাচের ১২ মিনিটের মাথায় ওলেক্সান্দ্র জুবকভের অ্যাসিস্ট থেকে ইউক্রেনকে এগিয়ে নেন রোমান ইয়ারেমচাক। ম্যাচের ২৩ মিনিটের মাথায় লেওন গোরেজৎজেকার অ্যাসিস্ট থেকে দলকে সমতায় ফেরান লেরয় সানে। খেলার সময় আধা ঘণ্টা পেরুতেই লিড নেয় জার্মানি। গোরেৎজেকার দ্বিতীয় অ্যাসিস্ট থেকে স্কোরকার্ডে নাম লেখান চেলসির স্ট্রাইকার টিমো ভার্নার। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানরা।
৬৪ মিনিটের মাথায় ম্যাথিয়াস গিন্টারের দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ভার্নার। আর জার্মানিকে এগিয়ে নেন ৩-১ গোলের ব্যবধানে। ম্যাচে আর কোন গোল না হওয়ায় এই ব্যবধানেই ম্যাচ জিতে জার্মানরা।

এই জয়ে উয়েফা নেশনস লিগের গ্রুপ তিনে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে জার্মানি। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে স্পেন, ৬ পয়েন্ট নিয়ে তিনে ইউক্রেন আর ৩ পয়েন্ট নিয়ে একদম তলানিতে সুইজারল্যান্ড।
এএন/০৪