অস্ত্রের মুখে জিম্মি করে সোনালী ব্যাংকের টাকা লুট

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৫, ২০২০
০৭:৫৭ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৫, ২০২০
০৯:৪৬ অপরাহ্ন



অস্ত্রের মুখে জিম্মি করে সোনালী ব্যাংকের টাকা লুট

হেলমেট ও পিপিই পরে গ্রাহক পরিচয়ে অস্ত্রের মুখে সোনালী ব্যাংকের নয় লাখ টাকা লুট করেছে তিন দুর্বৃত্ত। চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সোনালী ব্যাংক উথলী শাখায় রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা প্রহরী, কর্মকর্তা ও কর্মচারীদের জিম্মি করে ক্যাশ থেকে প্রায় ৯ লাখ টাকা লুট করে পালিয়ে যায়।

এ ঘটনায় বিকেল ৪টা পর্যন্ত কাউকে ধরা সম্ভব হয়নি। জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার ও পুলিশ সুপার জাহিদুল ইসলাম সরেজমিন পরিদর্শন করেছেন।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, দুর্বৃত্তরা ব্যাংকের পাঁচজন কর্মকর্তা-কর্মচারী, তিনজন প্রহরী ও দুজন গ্রাহককে খেলনা পিস্তল উঁচিয়ে ভয় দেখিয়ে দিনদুপুরে লুট করেছে। দুর্বৃত্তরা দুপুরের খাওয়ার বিরতির সময়কে কাজে লাগায়। তাদের ধরতে অভিযান চলছে।

তিনি বলেন, ব্যাংকটিতে সিসিটিভি ছিলো না। এটি একটি পরিকল্পিত ঘটনা। দোষীদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ।

ব্যাংকের ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকী বলেন, বেলা সোয়া একটার দিকে হেলমেট ও পিপিই পরে ব্যাংকের ভেতরে ঢোকেন তিনজন। প্রথমেই তাদের একজন এক প্রহরীর গলায় ধারালো চাকু ঠেকিয়ে ব্যাংকের দরজা বন্ধ করে দেন। বাকি দু’জন অস্ত্রের মুখে সব কর্মকর্তা-কর্মচারী, প্রহরী ও গ্রাহকদের জিম্মি করে একটি ঘরে বন্দী করে ফেলেন। ক্যাশ কাউন্টারে থাকা ৮ লাখ ৮২ হাজার ৯০০ টাকা লুটে নেন তারা।

তিনি বলেন, ‘দুর্বৃত্তরা অস্ত্রের মুখে ব্যাংকের ভল্ট খুলে দিতে বাধ্য করেন। তবে ওই সময় টাকা তুলতে একজন গ্রাহক ব্যাংকে এসে অস্ত্রধারীদের দেখে ব্যাংক থেকে বের হয়ে যান। তিনি চিৎকার শুরু করেন। এ সময় অস্ত্রধারীরা দ্রুত ব্যাংক থেকে বের হয়ে যান। তাই ভল্টের কোনো টাকা লুট হয়নি।’

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকন বলেন, অস্ত্রধারী তিনজন দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে করে উথলী যান। ব্যাংক লুট শেষে একই মোটরসাইকেলে করে আন্দুলবাড়িয়ার দিকে চলে যান।

বিএ-১৮