আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজে সিলেটের ছবি

ক্রীড়া প্রতিবেদক


নভেম্বর ২০, ২০২০
০৬:৩৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২০, ২০২০
১১:৪৭ অপরাহ্ন



আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজে সিলেটের ছবি

আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজে সিলেটের একটি ছবি প্রকাশিত হয়েছে। ছবিটির ক্যাপশনে আইসিসি লিখেছে, ‘সেখানে একটি ছোট পা রাখারও জায়গা নেই’।  নিচে আবার লেখা, ‘কতটুকু স্বল্প জায়গায় আপনি ক্রিকেট খেলেছিলেন? সে খেলায় নিয়ম কি ছিল।’

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টা ৭ মিনিটে এই ছবিটা পেজে প্রকাশ করে আইসিসি। ছবিটি সিলেটের কোনো এক এলাকা থেকে তুলেছিলেন সজল সরকার নামে একজন।

ছবিতে দেখা যাচ্ছে, দুই পাশে মেসবাড়ির মতো টিন শেডের সারিবদ্ধ দুটি দালান। সেই দুই দালানের মাঝখানে ছোট একটি করিডোরের মতো রাস্তা। সেখানেই দুই শিশু ক্রিকেট খেলছে। যেখানে স্টাম্প হিসেবে রাখা হয়েছে একটি ড্রামকে।

ক্রিকেটের পরিধি এখন কতটা বিস্তৃত। ভদ্রলোকের খেলা হিসেবে পরিচিত ক্রিকেট সবকিছু ছাপিয়ে ক্রিকেট এখন অন্যমাত্রায় চলে গেছে। যেখানে বাধাধরা নিয়মের বাইরে গিয়ে স্বতন্ত্র নিয়মে খেলা হয় ক্রিকেট। ছবিটি প্রকাশের মাধ্যমে আইসিসি সেটাই বোঝাতে চেয়েছে।

আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত ছবির তালিকায় আগেও বাংলাদেশ স্থান পেয়েছে। এর আগের ঢাকার একটি ছবি স্থান পায়। সেখানে দেখা গিয়েছিল, সংস্কার কাজের কারণে ঢাকার একটি সড়ক দিয়ে বন্ধ ছিল যান চলাচল। বন্ধ সেই সড়কের অল্প জায়গা জুড়ে নিজেদের নিয়মে ক্রিকেট খেলে শৈশবের উল্লাস করেছিল কয়েকজন।

আইসিসির ফেইসবুক পেইজে যেতে ক্লিক করুন

আরসি-০৯