ধর্মপাশায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

ধর্মপাশা প্রতিনিধি


নভেম্বর ২১, ২০২০
০৭:৫১ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২১, ২০২০
০৭:৫১ অপরাহ্ন



ধর্মপাশায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের হাওর এলাকার একটি গ্রামে এক কিশোরী (১৬) ধর্ষণের শিকার হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গতকাল শুক্রবার (২০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার কেশবপুর গ্রামের সামনের সড়ক থেকে সনদ আদিত্য (৩০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত ব্যক্তির বাড়ি উপজেলার জয়শ্রী ইউনিয়নের গোপীনগর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত হরিচরণ আদিত্যের ছেলে। চলতি বছরের ২০ অক্টোবর বেলা ১টার দিকে এই ধর্ষণের ঘটনা ঘটেছিল বলে জানা গেছে।

ধর্মপাশা থানার পুলিশ ও ওই কিশোরীর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার জয়শ্রী ইউনিয়নের একটি গ্রামের ওই কিশোরীকে তিন/চার মাস ধরে বিয়ের প্রলোভন দেখানোসহ নানাভাবে ফুসলিয়ে আসছিলেন জয়শ্রী ইউনিয়নের গোপীনগর গ্রামের বাসিন্দা সনদ আদিত্য। চলতি বছরের ২০ অক্টোবর দুপুরে ওই কিশোরী তার এক প্রতিবেশীর বাড়িতে অবস্থান করছিল। ওই বাড়ির লোকজন ওইদিন সন্ধ্যার আগেই নিজ বাড়িতে ফিরে আসার কথা বলে কিশোরীকে তাদের বসতঘরে একা রেখে অন্যত্র বেড়াতে চলে যান। এই সুযোগে ওই ইউনিয়নের গোপীনগর গ্রামের বাসিন্দা সনদ আদিত্য ওইদিন বেলা পৌনে ১টার দিকে ওই বাড়িতে যান। কিশোরীকে তিনি বসতঘরের ভেতরে দেখতে পেয়ে সুযোগ বুঝে ঘরের ভেতরে ঢুকে দরজা বন্ধ করে দেন। একপর্যায়ে ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখানোসহ নানাভাবে ফুসলিয়ে ও ভয় দেখিয়ে ধর্ষণ করেন তিনি। ধর্ষণের ঘটনা ঘটে যাওয়ার ৩ দিন পর কিশোরীর চাচির কাছ থেকে কিশোরীর বাবা ঘটনাটি জানতে পারেন। পরে তিনি এ নিয়ে গ্রাম্য মাতব্বরদের কাছে নালিশ জানিয়েও কোনো সুবিচার পাননি। এ অবস্থায় গতকাল শুক্রবার বিকেলে ওই কিশোরীর বাবা থানায় গিয়ে সনদ আদিত্যের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা করেন। মামলার পর পরই অভিযান চালিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সনদ আদিত্যকে গ্রেপ্তার করে ধর্মপাশা থানার পুলিশ।

কিশোরীর বাবা কান্নাজড়িত কন্ঠে বলেন, 'আমরা গরিব মানুষ। ইজ্জত-সম্মানই আমরার বড় সম্পদ। যে আমার মাইয়াডার ইজ্জত-সম্মান নষ্ট করছে হের ফাঁসি চাই।'

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, 'এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে করা মামলার আসামি সনদ আদিত্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া আসামিকে আজ শনিবার (২১ নভেম্বর) সকালে ধর্মপাশা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে। আর ডাক্তারি পরীক্ষার জন্য কিশোরীকে সুনামগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এসএ/আরআর-০৩