মাধবপুরে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি শুরু

মাধবপুর প্রতিনিধি


নভেম্বর ২৬, ২০২০
০৮:২৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৬, ২০২০
০৮:২৬ অপরাহ্ন



মাধবপুরে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি শুরু

নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে হবিগঞ্জের মাধবপুরে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুরু করেছেন। তাদের দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়েছে।‌

তাদের দাবি হলো, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করতে হবে।

বাংলাদেশ হেলথ এসিট্যান্ট এসোসিয়েশনের উদ্যোগে এ কর্মবিরতির প্রথমদিনে বক্তব্য দেন, সংগঠনের মাধবপুরের সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক টিপু সুলতান খান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান মামুন, প্রচার সম্পাদক আসিব আহম্মেদ প্রমুখ। দাবি বাস্তবায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নেতারা।

প্রসঙ্গত, টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রমিত রোগের (শিশুদের যক্ষ্মা, পোলিও, ধনুষ্টংকার, হুপিং কাশি, ডিপথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফুয়েঞ্জা, নিউমোনিয়া ও হাম-রুবেলা) টিকা দেন। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির কারণে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে।

 

এসএম/আরআর-১০