মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে ম্যারাডোনার জন্য নীরবতা

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৬, ২০২০
০৯:৪৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৬, ২০২০
০৯:৪৯ অপরাহ্ন



মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে ম্যারাডোনার জন্য নীরবতা


দিয়েগো ম্যারাডোনা হয়তো শুধু ফুটবলই খেলেছেন। কিন্তু খেলাটিকে যেভাবে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছিলেন তাতে সকল খেলার সকল খেলোয়াড়দের অনুপ্রেরণার নাম হয়েই রয়েছেন এ কিংবদন্তি। তাই আসরটা ক্রিকেটের হলেও বন্ধবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচ শেষে তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

আর এ কারণেই ক্রিকেট মাঠে কয়েক প্রজন্মের উপস্থিতিতে এদিন নীরবতা পালন করা হয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বৃহস্পতিবার দুটি ম্যাচ ছিল বন্ধবন্ধু টি-টোয়েন্টি কাপে। প্রথম ম্যাচে লড়াই করে জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো খুলনা। এ চার দলের খেলোয়াড়ের উপস্থিতিতে দুই ম্যাচে মাঝে শোক প্রকাশ করেন এক সারিতে দাঁড়িয়ে ম্যারাডোনাকে স্মরণ করেন তারা।

শুধু খেলোয়াড় ও কর্মকর্তাই নয়, পেছনের আরও একটি সারিতে দাঁড়িয়ে সম্মান জানান বিসিবির গ্রাউন্ডসম্যানরাও। প্রেসিডেন্টস বক্সে ছিলেন বিসিবি কর্তারাও। তবে নীরবতা পালনের আগে বিসিবির জায়ান্ট স্ক্রিনে ম্যারাডোনার একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়। তার এক সময় স্ক্রিনে ভেসে ওঠে, 'ইউ উইল বি রিমেমবারড। লিজেন্ড নেভার ডাই।'

উল্লেখ্য, ক্রীড়াবিশ্বকে কাঁদিয়ে আগের দিন রাতে হঠাৎই জানা যায় কিংবদন্তি ম্যারাডোনা আর নেই। তিগ্রেতে নিজ বাসায় হার্ট অ্যাটাক হয় তার। হাসপাতালে নেওয়ার পর আর জ্ঞান ফেরেনি। এরপর মাশরাফি বিন মুর্তজা, সাকিব হতে শুরু করে দেশের সব ক্রিকেটারই সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করেছিলেন। বিসিবিও সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে শোক প্রকাশ করে।
এএন/০৬