বানিয়াচংয়ে অগ্নিকাণ্ডে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ২৮, ২০২০
০৭:৩৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২০
১১:৩১ অপরাহ্ন



বানিয়াচংয়ে অগ্নিকাণ্ডে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় একটি লেপের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার (২৮ নভেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার সুজাতপুর ইউনিয়নের ইকরাম বাজারে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা জানান, ইকরাম বাজারের মেইন রোডের পাশে আলাদাভাবে একটি দোকানঘর নির্মাণ করেন কামাল মিয়া নামের এক ব্যবসায়ী। তিনি দীর্ঘ ৯/১০ বছর যাবত এই বাজারে একটি লেপ-তোষকের দোকান পরিচালনা করে আসছেন। শনিবার সকাল ৯টার দিকে তার দোকানের তুলা ভাঙানোর মেশিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। মিনিট কয়েকের ভেতরেই আগুন পুরো দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা ১ ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা দিয়েছিল। পথিমধ্যে আগুন নিয়ন্ত্রণে আসার খবর পেয়ে তারা পুনরায় ফিরে যায়।

এ ব্যাপারে বাজারের ব্যবসায়ী আলমগীর মিয়া জানান, দোকানঘরটি আলাদা থাকার কারণে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি আমরা। আমাদের সকলের সম্মলিত প্রচেষ্টায় বাজারে একটি পানির মেশিন বসিয়ে আমরা নিজেরাই আগুন নিয়ন্ত্রণ করতে পেরেছি।

তিনি জানান, এ ঘটনায় দোকান মালিক কামাল মিয়া (৪৫) আহত হয়েছেন। তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে দোকানটির মালিক কামাল মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে কান্নায় ভেঙে পড়েন জানান, তার জীবনের সবকিছু শেষ হয়ে গেছে বলে। তিনি এখন স্ত্রী-সন্তান নিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। তার নতুন এই দোকানঘরটি তৈরির খরচসহ মালামাল পুড়ে মোট ৬ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

১২ নম্বর সুজাতপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দুস শামীম মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'দোকানের মালিক কামাল মিয়া ওই এলাকার জামাই হিসেবে পরিচিত। তিনি ইকরাম গ্রামে বিয়ে করে দীর্ঘদিন ধরে সুনামের সহিত ব্যাবসা পরিচালনা করে আসছিলেন। কিন্তু এই আগুনের ঘটনায় তার বিরাট একটা ক্ষতি হয়ে গেল। আমি তার ক্ষতির বিষয়টি প্রশাসনিকভাবে আলোচনা করে তাকে কিছুটা হলেও সহযোগিতা করার চেষ্টা করব।'

 

এসডি/আরআর-০৭