জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন পরিষদের বর্ষপূর্তি পালন

জগন্নাথপুর প্রতিনিধি


ডিসেম্বর ০২, ২০২০
০১:৫১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০২, ২০২০
০৫:৩৬ অপরাহ্ন



জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন পরিষদের বর্ষপূর্তি পালন

'অনিয়ম করব না, অনিয়মকে প্রশ্রয় দেব না'- এমন স্লোগান নিয়ে কার্যদিবসের ১ বছর পালন করেছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ। এ উপলক্ষে এলাকার যুক্তরাজ্য প্রবাসীদের অর্থায়নে ইউনিয়ন পরিষদের পূর্ণ সংস্কারকৃত ও সজ্জিত ভবনের উদ্বোধন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রবীণ রাজনীতিবিদ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ ভবন উদ্বোধন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিস্টার এনামুল কবির ইমন ও জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পরে পরিষদ প্রাঙ্গণে পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীনের সভাপতিত্বে ও শিক্ষিকা সালেহা পারভীনের সঞ্চালনায় উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন। 

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, ‘বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে স্বাধীনতাবিরোধীরা মিথ্যাচার ও গুজব ছড়ানোর অপচেষ্টা করছে। এসব বিষয়ে সচেষ্ট থেকে দেশবিরোধী কর্মকাণ্ড প্রতিরোধ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘নাড়ির টানে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত আমাদের প্রবাসীরা স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দেশের আর্থ সামাজিক উন্নয়নে উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখছেন।’ এজন্য তিনি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান  মুক্তাদীর আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, যুক্তরাজ্য প্রবাসী আকমল খান, আব্দুল ওয়াহিদ ও জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি শংকর রায়।

অন্যদের মধ্যে বক্তব্য দেন, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপন, ইউপি সদস্য মাহবুব হোসেন, আব্দুস শহিদ, মোস্তাক আহমদ প্রমুখ। অনুষ্ঠান চলাকালে অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া ইউনিয়নের স্বাস্থ্যকর্মীদের মাঝে চিকিৎসাসামগ্রী বিতরণ করা হয়।

এদিকে ফলক উদ্বোধনের পর পরিষদে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন।

মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন বলেন, ‘দায়িত্বগ্রহণের ১ বছর পেরিয়েছি আমরা। নিষ্ঠার সঙ্গে ইউনিয়নবাসীর উন্নয়নে পরিষদের সবাই কাজ করছেন।’

তিনি আরও বলেন, ‘আমাদের পুরোনো ইউনিয়ন পরিষদ সংস্কারের জন্য এবং সজ্জিতকরণে সিসি ক্যামেরা, সম্পূরক বিদ্যুতায়নে ইউপিএসসহ বিভিন্ন উপকরণ প্রবাসীদের অর্থায়নে স্থাপন করা হয়েছে।’ এজন্য তিনি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

এএ/বিএন-০২/আরআর-০১