ভারত ওয়ানডে হারার প্রতিশোধ নিল টি-টোয়েন্টিতে

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০৭, ২০২০
১১:৫৭ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৭, ২০২০
১১:৫৭ পূর্বাহ্ন



ভারত ওয়ানডে হারার প্রতিশোধ নিল টি-টোয়েন্টিতে

 

২০১৬ সালের পর অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে হারাল ভারত। ওয়ানডে সিরিজ হারলেও তিন ম্যাচের টি-২০ সিরিজ জিতল কোহলি অ্যান্ড কোং। ভারত ওয়ানডে হারার প্রতিশোধ নিল টি-টোয়েন্টিতে।

এসসিজি-তে ১৯৫ রান তাড়া করে ম্যাচ জিয়ে নেয় টিম ইন্ডিয়া। হার্দিক পান্ডিয়ার ব্যাটিং সাইক্লোনে ২ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ভারত। প্রথম ম্যাচে ১১ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। আর রবিবার দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নেয় বিরাটবাহিনী।

রান তাড়া করতে নেমে লোকেশ রাহুল ও শিখর ধাওয়ানের ব্যাটে দারুণ শুরু করে ভারত। ওপেনিং জুটিতে ৫৬ রান যোগ করে ভারত। ২২ বলে ৩০ রান করে আউট হন রাহুল। পাওয়ার প্লে-তে রাহুলের উইকেট হারিয়ে ৬০ রান তোলে টিম ইন্ডিয়ার। দারুণ শুরু করার পর ধাওয়ান ও বিরাট কোহলির ব্যাটে ভারতে এগিয়ে যায়। দ্বিতীয় উইকেটে দু’জনে ৩৯ রান যোগ করেন।

দুরন্ত হাফ-সেঞ্চুরির পর আউট হন ধাওয়ান। ৩৬ বলে ৫২ রান করে অ্যাডাম জাম্পার শিকার হন তিনি। চারটি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকান। ধাওয়ান আউট হওয়ার পর ইনিংসের হাত ধরেন কোহলি। ২৪ বলে ৪০ রান করেন বিরাট। দু’টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। এরপর হার্দিক ও শ্রেয়স আইয়ার ভারতকে বৈতরণী পার করান।

অবিভক্ত পঞ্চম উইকেটে ২১ বলে ৪৬ রান তুলে ভারতকে ৬ উইকেট জেতান হার্দিক ও আইয়ার। ২২ বলে তিনটি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকিয়ে ৪২ রানে অপরাজিত থাকেন হার্দিক। শেষ ওভারে ভারতের জয়ের জন্য দরকার ছিল ১৪ রান। প্রথম বলে ২ রান নেন হার্দিক। তার পরের ডেলিভারি ডট হয়। কিন্তু পরের দু’টি ডেলিভারিতে দু’টি ছক্কা হাঁকিয়ে ভারতকে জেতান হার্দিক। ৫ বলে ১২ রানে অপরাজিত থাকেন শ্রেয়স। ম্যাচের সেরা হার্দিক।

এর আগে প্রথম ব্যাটিং করে ৫ উইকেটে ১৯৪ রান তুলেছিল অজিবাহিনী। মাত্র ২৫ বলে ১০টি বাউন্ডারি ও একটি ছক্কা হাঁকিয়ে হাফ-সেঞ্চুরি করেন ওয়েড। শেষ পর্যন্ত ৩২ বলে ৫৮ রান করে রান-আউট হন ওয়েড। এছাড়া ৪৬ রান করেন স্মিথ। তবে ভয়ঙ্কর হয়ে ওঠা হেনরিকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে দু’শোর আগে থামান নটরাজন। ১৮ বলে ২৬ রান করেন তিনি। সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দলের জার্সিতে অভিষেক হওয়া ২৯ বছরের এই বাঁ-হাতি পেসার নটরাজন এদিনও দারুণ বোলিং করেন। ৪ ওভারে মাত্র মাত্র ২০ রান খরচ করে দু’টি উইকেট তুলে নেন।

এএন/০৫