রাজিউড়া ইউনিয়নের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফয়জুল ইসলাম নির্বাচিত

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ১১, ২০২০
০১:৫৭ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১১, ২০২০
০১:৫৭ অপরাহ্ন



রাজিউড়া ইউনিয়নের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফয়জুল ইসলাম নির্বাচিত

ব্যাপক উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের উপ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাজিউড়া ইউনিয়নের 

উপ নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল বেশ চোখে পড়ার মত। সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টায় ভোট গ্রহন শেষ হয়। রাজিউড়া ইউনিয়নে মোট ভোটার ছিল ১৬৫৩৯ জন। এর মধ্যে প্রায় শতকরা প্রায় ৬৮ শতাংশ ভোটাররা ভোট প্রদান করেছেন। অনুষ্ঠিত নির্বাচনে মোট প্রদত্ত ভোটের সংখ্যা ১১২০০ টি, যার মধ্যে ১১৫টি ভোট বাতিল হয়েছে, তন্মধ্যে বৈধ ভোটের সংখ্যা ছিল ১১০৮৫ টি। 

উক্ত ইউনিয়নের উপনির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।  নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. ফয়জুল ইসলাম (চশমা) প্রতিক নিয়ে ৩৯৭৬ ভোট পেয়ে জয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  আওয়ামী লীগের সমর্থিত নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় হয়েছেন বদরুল আলম দুলাল। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মো. তাজুল ইসলাম (ঘোড়া) মার্কা নিয়ে পেয়েছেন ১৮৮৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. উসমান গণি (মোটরসাইকেল) প্রতিক নিয়ে পেয়েছেন ১৫২৭ ভোট এবং সর্বশেষ স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল হাসান রুপক (আনারস) প্রতিক নিয়ে পেয়েছেন ১২৯ টি ভোট। 

হবিগঞ্জ সদর উপজেলার নির্বাচন অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান প্রাথমিকভাবে চশমা প্রতিক নিয়ে নির্বাচন করা মো. ফয়জুল ইসলামকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন।

উল্লেখ্য, গত কয়েক মাস আগে এ ইউনিয়নের চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতা শেখ কামালের অকাল মৃত্যুতে চেয়ারম্যান পদ শুণ্য ঘোষণা করা হয়। এরই কয়েক মাস পর  ৬ নম্বর রাজিউড়া ইউনিয়নে উপনির্বাচন তফশিল ঘোষণা করে সরকার। ফলে শুণ্যপদে ৫জন প্রার্থী নির্বাচনে প্রতিদন্দ্বীতা করেছেন।

চেয়ারম্যান পদে এবারের উপনির্বাচনে একজন আওয়ামী লীগ প্রার্থী এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

কোথাও কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সুষ্ঠ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানান নির্বাচন সংশ্লিষ্টরা।

এইচআরডি/বিএ-১০