ফিফা বর্ষসেরার শেষ তিনে লেভানদোভস্কি-মেসি-রোনালদো

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ১৩, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৩, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন



ফিফা বর্ষসেরার শেষ তিনে লেভানদোভস্কি-মেসি-রোনালদো


২০২০ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-এর পুরস্কারের জন্য তালিকা আরও ছোট করে এনেছে ফিফা। বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কির সঙ্গে লড়াইয়ে আছেন সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো।

পুরুষ বর্ষসেরা ফুটবলার নির্বাচনে নিজেদের ওয়েবসাইটে এই তিনজনের নাম প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। ১১ জনের তালিকা থেকে বাদ পড়েছেন কিলিয়ান এমবাপে, থিয়াগো আলকান্তারা, কেভিন ডে ব্রুইনে, সাদিও মানে, সের্হিও রামোস, মোহামেদ সালাহ ও ভার্জিল ফন ডাইক।

গত মৌসুমে বায়ার্ন মিউনিখের ট্রেবল জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন লেভানদোভস্কি। অপরাজিত থেকে তাদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে আসরের সর্বোচ্চ ১৫ গোল করেন পোলিশ স্ট্রাইকার। আর বুন্ডেসলিগায় করেন ৩৪ গোল। সব প্রতিযোগিতায় ২০১৯-২০ মৌসুমে ৫৫ গোল করেন লেভানদোভস্কি।

আগামী ১৭ ডিসেম্বর ‘ফিফা দা বেস্ট ফুটবল অ্যাওয়ার্ডসে’ ঘোষণা করা হবে এবারের বর্ষসেরার নাম।
রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি অবশ্য গেল মৌসুমে দলগতভাবে তেমন কিছুই জিততে পারেননি। আগেভাগে কোপা দেল রে থেকে বিদায় নেওয়ার পর লা লিগার শিরোপা হারায়। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হয়।

দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো জুভেন্টাসের হয়ে গত মৌসুমে জিতেন সেরি আ শিরোপা। ক্লাবের টানা নবম লিগ জয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৩১ গোল করেন তিনি, আসরে যা দ্বিতীয় সর্বোচ্চ।

গত বছর রোনালদো ও লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে হারিয়ে পুরস্কারটি জিতেছিলেন মেসি।
এএন/০১