সুনামগঞ্জে আদালত থেকে পালানো খুনি আবারও কারাগারে

সুনামগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ১৯, ২০২০
০৬:৪৪ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৯, ২০২০
০৬:৪৬ অপরাহ্ন



সুনামগঞ্জে আদালত থেকে পালানো খুনি আবারও কারাগারে

স্ত্রী হত্যা মামলায় জেলে থাকা আসামি সুনামগঞ্জের আদালতে হাজিরা দিতে এসে পালিয়ে যাওয়ার ৯দিন পর পর আবারও তাকে আটক করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

ইকবাল হোসেন (৩৫) নামের ওই আসামিকে শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেলে সিলেট শহর থেকে আটকের পর শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে। 

ইকবাল হোসেন জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উস্তেংগেরগাঁওয়ের রমজান আলীর ছেলে। 

জানা গেছে, পুলিশ হেফাজত থেকে গত ৯ ডিসেম্বর সুনামগঞ্জ আদালত চত্বর থেকে পালিয়ে যায় ইকবাল হোসেন। 

স্ত্রী হত্যা মামলায় ওইদিন কারাগার থেকে আদালতে হাজিরা দিতে এসেছিল আসামী ইকবাল হোসেন। হাজিরা শেষে ফের কারাগারে নিয়ে যাওয়ার পথে সে পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়। 

তাকে আবারও আটকের পর শনিবার দুপুরে সুনামগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল আহমদের এর আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন। 

ইকবাল হোসেন ২০১৩ সালে একই উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কিরনপাড়া গ্রামের মনা মিয়ার মেয়ে মনোয়ারা বেগমকে বিয়ে করেছিল। 

বিয়ের ৪ বছর পর ২০১৭ সালের জুন মাসে তার স্ত্রী মনোয়ারা বেগমকে খুন করে লাশ লুকিয়ে রাখে। মনোয়ারা বেগমের লাশ পঁচে দুর্গন্ধ বের হলে গলিত লাশ উদ্ধার করে পুলিশ। 

এ ঘটনায় ২০১৭ সালের ১৩ জুন মনোয়ারা বেগমের মা আমিনা বেগম বাদী হয়ে ইকবাল হোসেনকে আসামী করে দোয়ারাবাজার থানায় মামলা দায়ের করেন। পুলিশ তাকে  গ্রেপ্তার করে। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।

সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আশেক সুজা মামুন বলেন,‘ ইকবাল হোসেনকে সিলেট থেকে গ্রেপ্তারের পর দুইটি মামলার আসামী হিসেবে তাকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। 

 

এস এস/ বি এন-৯