মাস্ক না পরায় চিলির প্রেসিডেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ১৯, ২০২০
০৯:৫৪ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৯, ২০২০
০৯:৫৪ অপরাহ্ন



মাস্ক না পরায় চিলির প্রেসিডেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

সরকারি স্বাস্থ্যবিধি মেনে মাস্ক না পরায় মোটা অঙ্কের অর্থ জরিমানা করা হয়েছে চিলির প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরাকে। তাকে  ৩ হাজার ৫০০ ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম জানায়, সম্প্রতি চিলির কাচাগুয়া সমুদ্র সৈকতে ঘুরতে গিয়েছিলেন চিলির প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরা। সেখানে তাকে পেয়ে এক নারী তার সঙ্গে সেলফি  তোলার আবদার করেন। তার আবদারে সাড়া দিতে গিয়েই বিপাকে পড়েন তিনি। ওই নারী সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার পরেই দেখা যায় যে চিলির প্রেসিডেন্টের মুখে মাস্ক নেই। 

এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ তাকে নিয়ে শুরু হয় ব্যাপক কানাঘুষা। দেশের প্রধান হওয়ার পরেও নিজেই কেন সরকারি নিয়ম ভাঙলেন তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তবে শুধু সেখানেই শেষ হয়নি। 

সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করায় ৩ হাজার ৫০০ ডলার জরিমানাও করা হয়েছে চিলির প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরাকে।

চিলির স্বাস্থ্যমন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দেশটিতে এখন অবধি সেখানে ৫ লাখ ৮১ হাজার ১৩৫ জন এই মহামারীকে আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১৬ হাজার ০৫১ জনের। এর ফলে সরকারি স্বাস্থ্যবিধি মেনে জনসমক্ষে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। কেউ যদি সেই নিয়ম ভাঙে তাহলে জরিমানার পাশাপাশি জেলের পাঠানোর সিদ্ধান্তও নিয়েছে প্রশাসন। আর সেই নিয়ম ভাঙার জেরেই এবার খোদ দেশের প্রেসিডেন্টকেই জরিমানা দিতে হল।

বিএ-০১